banglanewspaper

ঈদে আপঞ্জনের সাথে সময় কাটানোর জন্য ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন রাখতে দেশের বিভিন্ন রুটে বিআরটিসির ৪৫০ বাস চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে আগে থেকেই যেসব বিআরটিসি বাস চলছে সেগুলোও চালু থাকবে বলে জানিয়েছেন মন্ত্রী।

 

আজ ০২ জুন শনিবার দুপুরে বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোতে শ্রমিক কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

 

মন্ত্রী জানান, আগে থেকেই দেশের বিভিন্ন রুটে বিআরটিসির ৫৫০টি বাস চালু আছে। ঈদে ঘরমুখো মানুষেরা যাতে নির্বিঘ্নে যাত্রা করতে পারেন সেদিকে সবার নজর রাখতে হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী। 

 

বিআরটিসি বাস চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, গাড়ির কোনো ইসি, ফ্যান কিংবা অন্য কোনো কিছু নষ্ট হলে সঙ্গে সঙ্গে তা ঠিক করার ব্যবস্থা নিবেন। এ ব্যাপারে কেউ কোনো গাফলতি করলে তাদের অভিযোগগুলো সরাসরি মন্ত্রণালয়ে চলে যাবে। 

 

সেতুমন্ত্রী বলেন, বিআরটিসির গাড়ি পরিষ্কার দেখতে চাই। দাদার আমলের পর্দা সরিয়ে নতুন পর্দা লাগান। এ রকম শুভঙ্করের ফাঁকি দিলে চলবে না। বিআরটিসির বাস লিজ নিয়ে কোথায় থেকে কোথায় চলে আমি তার খোঁজ রাখছি। 

 

এ সময় মন্ত্রী বলেন, গাড়িতে উঠে একজন যাত্রীও পেলাম না যে বাসের পক্ষে বলছে। গাড়িগুলো এতো নোংরা, এসি নষ্ট, পর্দা পুরাতন, ফ্যান ঠিক নেই। বোঝা যায় এখানে কমিটমেন্টের অভাব। এজন্য প্রতিষ্ঠানকে সৎ করতে হবে।

ট্যাগ: