banglanewspaper

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার ০৫ জুন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করবেন। 

জেদ্দা নগরীর আল আন্দালুসে সৌদি বাদশাহ’র আল সালাম প্রাসাদে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয়ে আলোচনা হবে।
 
জানা গেছে, সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বৃদ্ধি এবং হজ্ব ব্যবস্থাপনার মত বিষয়গুলো  সৌদি বাদশাহ’র সাথে দ্বিপাক্ষিক আলোচনায় প্রাধান্য পাবে। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ বাদশাহ’র প্রাসাদে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন বলে জানা গেছে।
 
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেছেন। শুক্রবার মধ্য রাতে তিনি জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ওমরাহ পালন করেছেন এবং কাবা শরীফে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং সমগ্র মুসলিম উন্মাহ’র শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করেন।
 
ধর্মীয় রীতিনীতি অনুযায়ী শেখ হাসিনা পবিত্র কাবা শরিফ তাওয়াফ করেন এবং সাফা ও মারওয়া পাহাড়ে পায়ে হেঁটে এবং দৌড়ে ওমরাহ’র অনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। পরে তিনি ফজরের নামাজ আদায় করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্য সফরসঙ্গীরাও এ সময় পবিত্র ওমরাহ পালন করেন।
 

ট্যাগ: