banglanewspaper

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিবাদ জান্নাত নয় বরং জাহান্নামে যাওয়ার পথ। জঙ্গিবাদের কোন রাষ্ট্র বা সীমানা নেই। আমরা প্রতিজ্ঞাবদ্ধ, আমাদের দেশে কোন জঙ্গিবাদের আস্তানা করতে দেব না।  বিচ্ছিন্নবাদীদের এক ইঞ্চি মাটিও ব্যবহার করতে দেব না।

শুক্রবার দুপুরে কক্সবাজারে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ গুটিকয়েক লোকের হাতে জিম্মি হতে পারে না। এই গুটিকয়েক লোকের জন্য বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে সরকার কঠোর। জঙ্গিদের ঠাঁই এ দেশে হবে না।

আসাদুজ্জামান খান বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ রুখতে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ডাকে সাড়া দিয়ে সারা দেশের আনাচকানাচে, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সব শ্রেণিপেশার মানুষ ঐক্যবদ্ধ আন্দোলন শুরু করেছে। সব জায়গায় জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন-সমাবেশ হচ্ছে। জঙ্গিবাদ নিয়ে তৃণমূলের মানুষ সচেতন হচ্ছে।

দেশের আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ইতিমধ্যে জঙ্গিবাদের কারণে যাদের ধরা হয়েছে তারা সবাই এদেশের নাগরিক।  বাইরে থেকে কেউ আসেনি। যদিও বিভিন্ন সময় বিদেশিরা এদেশে আইএস আছে বলে দাবি করে আসছে।  কিন্তু তার কোন প্রমাণ নেই।

ট্যাগ: