banglanewspaper

প্রযুক্তি ডেস্কঃ

এন্ড্রয়েড, উইন্ডোজ ফোন ব্যবহারের পাশাপাশি বর্তমানে আইফোন ব্যবহারকারীর সংখ্যাও বাড়ছে। ইউরোপ, আমেরিকা ছাড়াও বর্তমানে এশিয়া মহাদেশ এবং বিশেষ করে বাংলাদেশেও আইফোন ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। আর তাই বছরের অন্যান্য সময়ে আইফোন কেনা নিয়ে গুঞ্জন থাকলেও বছরের এই সময়ে সেই গুঞ্জন এখন জোরালো।

এর কারণ হচ্ছে আগামী মাসেই প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাঁদের পরবর্তী হ্যান্ডসেট আইফোন-৭ উন্মুক্ত করতে যাচ্ছে। আর তাই আইফোন-৭ নিয়েই এখন সবার মাতামাতি। 

প্রযুক্তির বিভিন্ন সাইটে প্রকাশিত সংবাদে উঠে এসেছে যে, অ্যাপল তার পরবর্তী ভার্সন আইফোন ৭-এ হেডফোন জ্যাক রাখছে না। আরেকটি স্পিকার সে জায়গাটি দখল করে নিচ্ছে।

নতুন পণ্যে শুধু যে বাদের তালিকা রয়েছে তা কিন্তু নয়, যোগ হচ্ছে ক্যামেরা। অর্থাৎ আইফোন ৭-এ থাকছে ডুয়েল ক্যামেরা। যার মাধ্যমে ছবি হবে আরো প্রাণবন্ত ও বিস্তারিত। এছাড়া এর হোম বাটনে নত‍ুনভাবে যুক্ত করা হবে ‘ফোর্স টাচ টেকনোলজি’।   

এদিকে সম্প্রতি প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েসবসাইট জানায়, রং বদলে আসছে আইফোন ৭। স্পেস গ্রে’র পরিবর্তে নতুন ‘ডার্ক ব্লু’ রংয়ে আসবে আইফোন ৭। এ সংক্রান্ত একটি ছবিও প্রকাশ করা হয়েছে।   

 

পরবর্তী ভার্সনে আরো বেশ কিছু নতুন ফিচার যুক্ত হলেও অপরিবর্তিত থাকছে পর্দার আকার।

সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে অ্যাপল আইফোন ৭ উন্মুক্ত করতে পারে বলে ধারণা করা হচ্ছে। আপাতত প্রযুক্তিপ্রেমীদের গুঞ্জন নির্ভরই থাকতে হচ্ছে!

ট্যাগ: