banglanewspaper

নিজস্ব প্রতিবেদনঃ মোবাশ্বের আলী ফাউন্ডেশনের উদ্যোগে প্রয়াত শিক্ষাবিদ, সাহিত্য সমালোচক, অনুবাদক, গবেষক ও ভাষা সৈনিক প্রফেসর ‘মোবাশ্বের আলীর স্বর্ণপদক-২০১৬’ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা, ড. মসিউর রহমান। 


এবারে স্বর্ণপদক প্রাপ্ত ব্যক্তিগণ হচ্ছেন- বিশিষ্ট গবেষক ও সাহিত্যিক এবং শিক্ষাবিদ প্রফেসর ড. আনিসুজ্জামান এবং বিশিষ্ট প্রাবন্ধিক ও শিক্ষাবিদ প্রফেসর আব্দুল মান্নান, চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।


এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. ইয়াসমীন আরা লেখা, উপ-উপাচার্য, উত্তরা ইউনিভার্সিটি এবং ড. আব্দুল ওয়াহাব, সাবেক পরিচালক, বাংলা একাডেমী। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। এছাড়া আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বিভিন্ন অনুষদের ডিন; রেজিস্ট্রার; প্রক্টর; বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীগণ।

ট্যাগ: