banglanewspaper

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ পাওয়ায় তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন এই দফতরের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার আইসিটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, 'আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড'-এর মত সম্মানজনক অর্জনে আমরা প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, জননেত্রী শেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তোলার যে ঘোষণা দিয়েছিলেন, সেই ঘোষণা অনুযায়ী বাংলাদেশকে পরিপূর্ণভাবে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টার প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ সরকারের সকল মন্ত্রণালয়/বিভাগ ও দফতরর এবং বেসরকারি তথ্যপ্রযুক্তি সংস্থা ও প্রতিষ্ঠানগুলো কাজ করে চলেছে। ফলে, বাংলাদেশ প্রযুক্তি ক্ষেত্রে আজ বিশ্বের কাছে দিনে দিনে রোল মডেল হয়ে উঠছে। 

আরো বলা হয়, ডিজিটাল বিশ্বের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বীকৃতি-স্বরূপ ৪টি খ্যাতিমান প্রতিষ্ঠান সম্মিলিতভাবে উপদেষ্টাকে ‘আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’-এ ভূষিত করেন। তার এই সম্মানজনক অর্জনে আমরা উপদেষ্টাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় মেন্টরের ভূমিকা পালনকারী সজীব ওয়াজেদ জয়কে তার কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে পুরস্কার প্রদানকারী সকল প্রতিষ্টান ও সংস্থাকে আইসিটি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।’ আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্তিতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে (নিউইয়র্ক সময় ১৯ সেপ্টেম্বর রাত আনুমানিক ৯ টা) নিউইয়র্কের ওয়ান ইউএন মিলেনিয়াম প্লাজা হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে 'ডিজিটাল বাংলাদেশের পথে' বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য 'আইসিটি ফর ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড' প্রদান করা হয়।
 
ডিজিটাল বাংলাদেশ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকের সহায়তা করায় ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভার্নেন্স অ্যান্ড কম্পিটেটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিতভাবে সজীব ওয়াজেদ জয়কে এ পুরস্কার প্রদান করে।
 
জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে হলিউডের বিখ্যাত অভিনেতা রবার্ট ডেভির হাত থেকে এই পুরস্কার গ্রহণ করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
 

ট্যাগ: