banglanewspaper

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছে ইংল্যান্ড ও জার্মানি। ‘এফ’ গ্রুপে নিজেদের মাঠে মাল্টাকে ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। আর ‘সি’ গ্রুপে জার্মানি নিজেদের মাঠে চেক রিপাবলিককে হারিয়েছে ৩-০ গোলে।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের ২৯ মিনিটে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন ড্যানিয়েল স্টারিজ। প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন ডেলে আলী।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না পেলেও জয় নিয়ে মাঠ ছাড়তে কোনো সমস্যা হয়নি স্বাগতিকদের। স্যাম অ্যালারডাইস ছাঁটাই হওয়ার পর অন্তবর্তীকালীন কোচ গ্যারেথ সাউথগেটের হাত ধরে ইংল্যান্ডের শুরুটা হলো তাই জয় দিয়েই।

অন্যদিকে হামবার্গে থমাস মুলারের জোড়া গোলে চেক রিপাবলিককে সহজেই হারিয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ম্যাচের ১৩ ও ৬৫ মিনিটে গোল দুটি করেছেন বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড মুলার। ৪৯ মিনিটে অপর গোলটি করেছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস।

‘সি’ গ্রুপে দিনের অন্যান্য ম্যাচে নর্দান আয়ারল্যান্ড স্যান মারিনোকে ৪-০ গোলে ও আজারবাইজান নরওয়েকে ১-০ গোলে হারিয়েছে। এ ছাড়া ‘ই’ গ্রুপে পোল্যান্ড ডেনমার্ককে ৩-২ গোলে, রোমানিয়া আর্মেনিয়াকে ৫-০ গোলে ও মন্টেনেগ্রো কাজাখস্তানকে ৫-০ গোলে হারিয়েছে। ‘এফ’ গ্রুপে স্লোভেনিয়া স্লোভাকিয়াকে ১-০ গোলে হারালেও স্কটল্যান্ড-লিথুয়ানিয়া ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ট্যাগ: