banglanewspaper

বিশেষ প্রতিবেদক: ২৫ নভেম্বর, ২০১৬ খ্রী. শুক্রবার গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমিলিয়া মিশনস্থ সাধু মাইকেল পালকীয় মিলনায়তনে জেলার শ্রেষ্ঠ সমবায় পুরষ্কার প্রাপ্ত ও খ্রীষ্টান সম্প্রদায়ের প্রাণপ্রিয় সংগঠন “তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ” এর ৫০তম বার্ষিক সাধারণ সভা চেয়ারম্যান জনাব গ্রেগরী শীতল পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তুমিলিয়া ধর্মপল্লীর সম্মানিত ফাদার আলবিন গমেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা নাসিমা শাহীন, তুমিলিয়া্ ক্রেডিট ইউনিয়ন লি: এর প্রাক্তন চেয়ারম্যান পংকজ গিলবার্ট কস্তা ও হেমন্ত টি. গমেজ, দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি: এর ভাইস চেয়ারম্যান মি. অনিল লিও কস্তা।

তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ব্যবস্থাপনা কমিটির ভাইস চেয়ারম্যান বাদল বেঞ্জামিন রোজারিও, সেক্রেটারি পল্লব ডমিনিক দরেছ, ম্যানেজার প্রদীপ পল রোজারিও, ট্রেজারার অজি পিটার মন্ডল, ঋণদান পরিষদের চেয়ারম্যান রত্না রোজারিও, সেক্রেটারি শ্যামুয়েল রোজারিও, পর্যবেক্ষণ পরিষদের চেয়ারম্যান প্রদীপ ভিনসেন্ট রিবেরু, সেক্রেটারি সজল জেমস রোজারিও সহ অন্যান্য নেতৃবৃন্দও এসময় উপস্থিত ছিলেন।

পবিত্র বাইবেল পাঠ ও প্রার্থনার মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার শুরু হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ জাতীয় সঙ্গীতের সুরে সুরে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করেন।

উক্ত বার্ষিক সাধারণ সভায় সভাপতির স্বাগত বক্তব্যে তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান উপস্থিত সবাইকে সমবায়ী শুভেচ্ছা জানান এবং সভায় উপস্থিত হয়ে সহযোগীতা দেওয়ার জন্য সদস্যদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি এ সময় (২০১৪-২০১৫) এবং (২০১৫-২০১৬) অর্থ বছরের উন্নয়ন ও কার্যক্রমের তথ্য তুলে ধরেন। বিশেষ করে তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ গাজীপুর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায় সমিতির পুরষ্কার অর্জন করায় সমিতির বিগত বোর্ড, কমিটি এবং বর্তমান বোর্ড, কমিটি, স্টাফসহ সকল সদস্যদের অভিনন্দন, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

সমিতির সেক্রেটারি পল্লব ডমিনিক দরেছ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন কার্যক্রমের বিবরণ তুলে ধরেন এবং উত্তরোত্তর সাফল্য কামনায় সকলের সহযোগিতা আশা করেন। ম্যানেজর প্রদীপ পল রোজারিও (২০১৪-২০১৫) এবং (২০১৫-২০১৬) অর্থ বছরের হিসাব বিবরণী ও আগামী দিনের বাজেট সম্পর্কে স্বচ্ছ প্রতিবেদন তুলে ধরেন। সোসাইটির চলতি মূলধন ৩৭ কোটি টাকায় উন্নীত হয়েছে বলে ম্যানেজর এসময় সকলকে অবহিত করেন এবং এর ধারাবাহিকতা আগামীদিনগুলিতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

উপস্থিত সদস্য/সদস্যাগণ আলোচনায় অংশ নিয়ে উক্ত বার্ষিক সাধারণ সভায় তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর কর্তৃক বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের কথা অত্যন্ত কৃতজ্ঞতার সহিত স্বরণ করেন এবং কমিটির সফল ও স্বার্থক চেয়াম্যানসহ সকলকে ধন্যবাদ জানান। অতিথিবৃন্দ সোসাইটির কার্যক্রমে তাদের সন্তুষ্টির কথা পূর্ণব্যক্ত করেন এবং তাদের পক্ষ থেকে তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ’কে সম্ভাব্য সকল প্রকার সহযোগীতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

সদস্য/সদস্যাগণের সাথে কথা বলে জানা যায়, বর্তমান কমিটি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে সংগঠনকে পরিচালনা করে আসছে। বিশেষ আকর্ষণ হিসেবে সদস্য/সদস্যাদের মধ্যে র‌্যাফেল ড্র এর আয়োজন করা হয়। চেয়ারম্যানসহ উপস্থিত সকলে অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান সমাপ্ত করতে পারায় সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানান।

সর্বশেষে, বার্ষিক অনুষ্ঠান ২০১৬, সুন্দর ও স্বার্থকভাবে সম্পন্ন করার কাজে বিভিন্ন উপ-কমিটি, স্বেচ্ছাসেবী ও অন্যান্য সংশ্লিষ্ট কাজে যারা সহযোগিতার হাত প্রসারিত করেছেন তাদের সবাইকে “তুমিলিয়া খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ” এর সম্মানিত ভাইস চেয়ারম্যান বাদল বেঞ্জামিন রোজারিও সমিতির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সেই সাথে সভার সমাপ্তি ঘোষণা করেন।

ট্যাগ: