banglanewspaper

ডেস্ক রিপোর্ট: সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ের একটি ওয়েবসাইট হ্যাক করে ভারতীয় অভিনেত্রী ও আইটেম গার্ল সানি লিওনের ছবি ঝুলিয়ে দিয়েছিল ভারতীয় হ্যাকাররা। এ ঘটনার একদিন পরেই প্রতিশোধ হিসেবে ভারতীয় ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকাররা।

ভারতীয় ক্রিকেট দলের আইকন খেলোয়াড় মাহেন্দ্র সিং ধোনির ওয়েবসাইট হ্যাক করেছে সাইবার-৭১ নামের হ্যাকার গ্রুপ।

সাইটে ধোনির বায়োগ্রাফির জায়গায় দেয়া হয়েছে ২০১৬ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অন্যতম আলোচিত ব্যক্তিত্ব ‘হিরো আলম’। ধোনির ওয়েবসাইটে, হিরো আলমকে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক উল্লেখ করা হয়।

এছাড়াও ধোনির ওয়েবসাইটের ‘ক্রিকেট’ ট্যাবে তার ক্রিকেট জীবনের ইতিহাস মুছে নিজেদের পরিচয় জুড়ে দিয়েছে বাংলাদেশি হ্যাকাররা। তারা লিখেছে, “We are CYBER 71, We dont forgive.. We dont Forget”।

এ বিষয়ে জানতে চাইলে সাইবার-৭১ এর ফেসবুক পেইজ থেকে জানানো হয়, ‌‘একদল হ্যাকার মঙ্গলবার সন্ধ্যায় তথ্য মন্ত্রণালয়ের প্রেস ইনফরমেন ডিপার্টমেন্টের প্রেস ইনফর্ম ডটগভ ডটবিডি সাইটটি হ্যাক করে সানি লিয়নের ছবি জুড়ে দেয়। সাইটটি ঠিক করে দেয়ার সময় আমরা লগইন আইপিতে ভারতীয় ইউজার পেয়েছি। এতে আমরা নিশ্চিত হই যে এটা ভারতীয় হ্যাকারদের কাজ। এর পরপরই নিজেদের দেশপ্রেম থেকে আমরা ভারতীয় সাইট হ্যাক করার সিদ্ধান্ত নেই এবং হ্যাক করি।’

সীমান্ত হত্যাসহ বাংলাদেশের উপর যেকোনো ধরনের অন্যায়ের প্রতিবাদ করতে সাইবার-৭১ কাজ করবে বলে জানায় তারা।

ট্যাগ: