banglanewspaper

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় কৃষক কায়েস চৌধুরী হত্যামামলায় তিনজনকে যাবজ্জীবন দিয়েছে আদালত। নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সাইফুর রহমান বুধবার বেলা পৌনে ১২টার দিকে রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন - হাবিবুর রহমান ওরফে খসরু (৪৫), তার ভাই কামরুজ্জামান ওরফে কামরু মিয়া (৪০) ও গোলাম ফারুক ওরফে তানভীর (৪২)।

আদালতের অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ বলেন, ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি সকালে মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের কায়েস চৌধুরীকে তার বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয়।

“ঘটনার দুই দিন পর নিহত কায়েসের ভাই মানিক চৌধুরী ২৯ জনকে আসামি করে মামলা করেন। একই বছর ৩১ অগাস্ট সবার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। বিচারক মো. সাইফুর রহমান ২৬ আসামিকে খালাস দিয়ে তিনজনকে যাবজ্জীবন দিয়েছেন।”

পিপি সাইফুল আলম জানান, দণ্ডাদেশপ্রাপ্তরা সবাই নিহত কায়েসের প্রতিবেশী। রায় ঘোষণার সময় কামরু ও তানভীর আদালতে উপস্থিত থাকলেও পলাতক রয়েছেন খসরু।

এই রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট নয় জানিয়ে তিনি বলেন, বাদীপক্ষ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। তারা আসামিদের মৃত্যুদণ্ড চেয়েছিলেন বলে জানান পিপি সাইফুল আলম।

ট্যাগ: