banglanewspaper

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট)। আজ রোববার দুপুর দেড়টার দিকে একাডেমিক কাউন্সিলের সভা শেষে এ সিদ্ধান্ত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এদিকে দাবি মেনে নেওয়ায় ক্যাম্পাসে জুড়ে আনন্দ মিছিল করছে উৎফুল্ল শিক্ষার্থীরা।

উচ্ছ্বাসিত এক আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সব দাবি মেনে নিয়েছে। আমরাও সব ধরনের কর্মসূচি থেকে ফিরে এসে আনন্দ মিছিল করছি।

৩৩ ক্রেডিট বাতিলের দাবিতে গত ২৮ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলন করে আসছিল রুয়েটের ২০১৪ ও ২০১৫ সিরিজের শিক্ষার্থীরা। এই আন্দোলনের অংশ হিসেবে গতকাল শনিবার দুপুর দেড়টা থেকে প্রায় ২৪ ঘণ্টা উপাচার্যকে আবরুদ্ধ করে রাখে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এরকম পরিস্থিতিতে আজ রোববার দুপুর ১২টার দিকে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভা ডাকা হয়। সেখানেই ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিল করে আগের পদ্ধতিতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক গোলাম মুর্তজা বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে একাডেমিক কউন্সিলের সভায় ৩৩ ক্রেডিট পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে ১৪ ও ১৫ সিরিজের শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমসহ যত নিষেধাজ্ঞা ছিল, সেগুলোও প্রত্যাহার করা হয়েছে।’

ট্যাগ: