banglanewspaper

মনির হোসেন জীবন, গাজীপুর : গাজীপুরের টঙ্গীর কলেজ গেইট এলাকায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় টঙ্গী থানায় মামলা দায়ের হয়েছে। 

সোমবার দিবাগত রাতে টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে হামলাকারি মোস্তফা কামালকে প্রধান ও অজ্ঞাত আরো ১০ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

টঙ্গী মডেল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম ‘বাংলাদেশ নিউজ আওয়ার’কে মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপের ঘটনায় টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

এছাড়া আটককৃত মোস্তফা কামালকে আদালতের মাধ্যমে ৫দিনের রিমান্ডে নিয়ে গাজীপুরে জেলা পুলিশ। এছাড়া মোস্তফা কামালের বাবা, মা ও ভাইকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ময়মনসিংহ থেকে আটক করে গাজীপুর পুলিশ সুপারের কার্যালয়ে আনা হয়েছে। 

উল্লেখ্য, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে গাজীপুরের টঙ্গীর কলেজ গেইট এলাকায় ঢাকার বিশেষ জজ আদালত থেকে কাশিপুর কেন্দ্রীয় কারাগারে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানসহ আরো ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যানটি পৌঁছায়। এসময় আগে থেকে উৎপেতে থাকা মোস্তফা কামাল প্রিজন ভ্যানকে লক্ষ করে হাতবোমা নিক্ষেপ করে। এ সময় দুটি বোমা লক্ষ্যব্রষ্ট হয়ে রাস্তায় পরে বিস্ফোরিত হয়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। 

পরে পুলিশ ঘটনাস্থল থেকে ককটেল, সাউন্ড গ্রেনেড ও চাপাতিসহ মোস্তফা কামালকে আটক করে। পরে পুলিশের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ওই প্রিজন ভ্যানটি কাশিমপুর কারাগারে সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসামিদের নিয়ে পৌঁছায়। 

প্রসঙ্গত, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দন্ডপ্রাপÍ হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য কাশিমপুর কারাগার থেকে সোমবার সকালে ঢাকায় আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে আসামিদের প্রিজন ভ্যানে করে কাশিমপুর কারাগারে নেয়া হচ্ছিল। 
 

ট্যাগ: