banglanewspaper

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরের উত্তর বাজারে পানি নিস্কাশনের ড্রেন বন্ধ করে দেয়ায়র কারণে সামান্য বৃষ্টিতে বন্যার সৃষ্টি হয়ে গেছে।

পানি বন্দি হয়ে পড়েছে হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, অনাবিল ছ’মিল রায়হান বেকারী, রাইজিং সান কিন্ডার গার্টেন,  কয়েক চা দোকানী ও ৩০/৩৫ জন ভাম্যমান কাঠ ব্যবসায়ী।

গত ১ সপ্তাহের অভিরাম বৃষ্টিতে জলাবদ্ধতায় কাঠ ব্যবসা বন্ধ হয়ে পড়েছে। জেলা সদর সহ বিভিন্ন স্থান থেকে আসা কাঠ ব্যবসায়ীরা কাঠ ক্রয় করতে না ফেরে ফেরৎ যাচ্ছেন। কাঠ ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় অনেকে অভাব অনটনে পড়েছেন। রায়হান বেকারীর দোকানে পানি প্রবেশ করে ময়দা, চিনি, লবণ, তেল পানির সঙ্গে মিশে গিয়ে লাখ টাকার ক্ষতি হয়েছে। হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর প্রবেশ পথ, মাঠ, ঘাট পানিতে ডুবে আছে।

শিক্ষক শিক্ষিকা জুতা হাতে নিয়ে স্কুলে ডুকতে হয়। মুসলিম হল সংলগ্ন স্থানে জনৈক ফিরোজ মিয়া মাঠি ভরাট করে পানি নিস্কাশনের রাস্তা বন্ধ করে দেয়ায় ওই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানান।

জলাবদ্ধতা নিস্কাশনের বিষয়ে হাজী ইয়াসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইজিং সান কিন্ডার গার্টেন, রায়হান বেকারী সহ ওই এলাকায় ৪২ জন স্বাক্ষারিত একটি দরখাস্ত চুনারুঘাট পৌর সভার মেয়র নাজিম উদ্দিন সামছুর কাছে প্রেরণ করা হয়েছে।

ট্যাগ: