banglanewspaper

ক্রীড়া ডেস্কআইপিএলের চলমান আসর শেষ না হতেই দেশে ফিরছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ক্রিকেট সাউথ আফ্রিকাকে (সিএসএ) খেলোয়াড়দের মেয়াদ বাড়ানোর কথা বললেও তাতে রাজি হয়নি প্রোটিয়া বোর্ড।

১৫ মে লিগ পর্ব শেষ হওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের থাকার অনুরোধ জানিয়েছে বিসিসিআই। কিন্তু পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৭ মে’র পর খেলোয়াড়দের মেয়াদ বাড়াতে অস্বীকার করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

ক্রিস মরিস, কাগিসো রাবাদা, হাসিম আমলা, ডেভিড মিলার, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, এবি ডি ভিলিয়ার্স এবং তাবারেজ সামসি সহ ১০ জন দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় এবারের আইপিএলে খেলছেন। প্রোটিয়া খেলোয়াড়রা আইপিএল ছাড়লে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে পুনে সুপারজায়ান্ট। এই দলটির সবচেয়ে কার্যকরী স্পিনার ইমরান তাহির। এছাড়া ১৪ মে এবারের আইপিএলের সবচেয়ে দামী ক্রিকেটার বেন স্টোকস দেশে ফিরলে আরও ভুগতে হবে পুনে সুপারজায়ান্টকে।

১৬ মে থেকে আইপিএলের প্লে অফ ম্যাচগুলো দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের ক্রিকেটার ছাড়াই শুরু হতে পারে। তবে অস্ট্রেলিয়ান, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং আফগান ক্রিকেটাররা লিগের শেষপর্যন্ত থাকবেন। আগামী ২১ মে হায়দরাবাদে এবারের আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

ট্যাগ: