banglanewspaper

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, দেশে কর প্রদান ব্যবস্থা সহজ হওয়ায় আয়করদাতার সংখ্যা প্রায় ৩০ লাখ ছাড়িয়েছে।

বর্তমান সরকারের সময়েই এ সংখ্যা বেশির ভাগ বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, কর ব্যবস্থা জটিল থাকায় আগে অনেকেই সময়মত আয়কর দিতে চাইত না। কিন্তু এখন ব্যবসায়ীরাই বন্ধুসুলভ ভাব নিয়ে কর দিতে আসে।

নসরুল হামিদ বিপু ঢাকা জেলার কেরাণীগঞ্জের কদমতলীস্থ সারা কমিউনিটি সেন্টারে জাতীয় রাজস্ব বোর্ডের কর অঞ্চল-৪ আয়োজিত দিনব্যাপী আয়কর ক্যাম্প ও করদাতা উদ্বুদ্ধকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নিজ নির্বাচনী এলাকার মানুষদের উদ্দেশে নসরুল হামিদ বিপু বলেন, দেশের অন্য যেকোন এলাকার মানুষের চেয়ে কেরাণীগঞ্জের মানুষ অনেক স্বচ্ছ ও কর্মঠ।
ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের করের টাকা দিয়েই দেশের রাস্তা-ঘাটের উন্নয়ন হয় এবং প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের বেতন দেওয়া হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের কর অঞ্চল-৪-এর কমিশনার রাধেশ্যাম রায়ের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো.নজিবুর রহমান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো.আব্দুর রাজ্জাক, ঢাকার বিভাগীয় কমিশনার এম.বজলুল করিম চৌধুরী, কেরাণীগঞ্জ গার্মেন্ট ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল আজিজ শেখ।

এসময় কেরাণীগঞ্জের আয়করদাতা ব্যবসায়ীদের মধ্যথেকে শ্রেষ্ঠত্বের ভিত্তিতে ১৭০ জন আয়করদাতাকে সনদ প্রদান করা হয় ।

ট্যাগ: