banglanewspaper

ছাদকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামে ছোট বাচ্চা প্রস্রব করাকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্বে সাদেকুল ইসলাম নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন কারদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার গাইবান্ধা জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা ওই রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১২ সালের ৬ মার্চ তারিখে বাড়ির সামনে রেখে দেওয়া শুকনো পাতায় ছোট বাচ্চা প্রস্রব করাকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্বে দক্ষিণ শ্রীপুর গ্রামের খাজা মিয়ার ছেলে সাদেকুল ইসলামকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষ বাচ্চু মিযা, ছাইদার রহমান ও নাজমা বেগম। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় ৮ মার্চ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সাদেকুল মারা যায়। 

এ ঘটনায় সাদেকুলের বাবা খাজা মিয়া বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় হত্যার ঘটনায় একটি অভিযোগ দায়ের করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ এবং যুক্তিতর্ক গ্রহণ শেষে একই এলাকার আলিম উদ্দিনের ছেলে বাচ্চু মিয়া, ছাইদার রহমান ও বাচ্চু মিয়ার স্ত্রী নাজমা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ প্রদান করেন জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক।

ট্যাগ: