banglanewspaper

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : এসএসসি টেস্ট পরীক্ষা বন্ধ রেখে চাঁপাইনবাবগঞ্জে ময়মনসিংহের বর্তমান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম পিপিএমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে পরীক্ষা বন্ধের বিষয়টি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন তিনি।

বুধবার সকালে জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষক মো. সাদিকুল ইসলামের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বুধবার রসায়ন ও ইতিহাস বিষয়ে পরীক্ষার দিন ধার্য ছিল। এদিনের পরীক্ষা হিন্দু সম্প্রদায়ের শ্যামাপূজার ছুটির দিন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাদিকুল ইসলাম মোবাইল ফোন রিসিভ না করায় এই বিষয়ে তার বক্তব্য নেওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের এক শিক্ষিকা জানান, এ দিনের পরীক্ষা স্থগিত করে নোটিশ দেওয়া হয় এবং উক্ত বিষয়ের পরীক্ষা বৃহস্পতিবার নেওয়ায় জন্য নোটিশ দেন প্রধান শিক্ষক। সেদিন থেকেই এলাকাব্যাপী জনসাধারনের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে চলছে সমালোচনা আর গুঞ্জন।

জেলা সমিতির অভিন্ন প্রশ্নপত্রে বুধবার অন্যান্য বিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ওই প্রশ্নে পরীক্ষা নেওয়াটা অযৌক্তিক বলে মন্তব্য করেছেন অভিভাবকরা।

এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ বলেন, ‘পরীক্ষা বন্ধের বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে জানায়নি। আর শিক্ষার্থীদের পরীক্ষা বন্ধ করে একজন অফিসারকে সংবর্ধনার আয়োজন আইনসিদ্ধ নয়।

ট্যাগ: