banglanewspaper

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। বুধবার (০১ নভেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম, রাজশাহী কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার শাহীন আক্তার হোসেন, উপ-কর কমিশনার কাওসার আলী, মোশাররফ হোসেন ও আবদুল মালেক উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, করদাতাদের জন্য সপ্তাহব্যাপী এ মেলায় থাকছে আয়কর রিটার্ন দাখিল এবং টিআইএন নিবন্ধন ও পুনঃনিবন্ধনের সুযোগ।

রাজশাহী অঞ্চলের কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম জানান, গত বছর রাজশাহী অঞ্চলে কর আদায় হয়েছিল ১১ কোটি ৪ লাখ ৮৯ হাজার ৫৭৫ টাকা।

রিটার্ন জমা পড়ে ৯ হাজার ২২০টি। নতুন টিআইএন নিয়েছিলেন এক হাজার ৪৪৫জন। আয়কর আদায় লক্ষ্যমাত্রা ছিলো ৫৪০ কোটি টাকা। সেবার আদায় হয় ৫৮১ কোটি টাকা।

তবে এবার লক্ষ্যমাত্রা প্রায় ৪৪ শতাংশ বাড়িয়ে ধরা হয়েছে ৮৩২ কোটি।

এবারও রাজশাহীর আয়কর মেলায় ব্যাংকে অস্থায়ী বুথে আয়করের টাকা জমা/ই-পেমেন্ট, টিএনআই রেজিস্ট্রেশন/রি-রেজিস্ট্রেশন, আয়কর রিটার্ন দাখিল সুবিধা থাকছে।

মেলা ৭ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। শেষদিন সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের সম্মাননা দেওয়া হবে।

ট্যাগ: