banglanewspaper

কুষ্টিয়া প্রতিনিধি : প্রধান বিচারপতিকে পদত্যাগে বাধ্য করে সরকার সর্বোচ্চ আদালতকে কুক্ষিগত করল- বিএনপি নেতাদের এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, এসকে সিনহা সিঙ্গাপুরে ক্যান্সারের চিকিৎসা নিয়ে কানাডা গেছেন। এতে প্রমান হয় তিনি অসুস্থ্য। শুরু থেকেই তাকে সুস্থ্য দাবী করে বিএনপি মিথ্যাচার করে আসছিল। প্রধান বিচারপতি যেভাবে চেয়েছেন সেভাবেই অবসরে গিয়েছেন। এ বিষয়ে নতুন করে বিচার বিভাগ নিয়ে নোংড়ামি রাজনীতি না করার জন্য বিএনপির প্রতি অনুরোধ জানান হানিফ।  

হানিফ বলেন, বিচার বিভাগকে কলুষিত করেছিল জিয়াউর রহমান। উনি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে অনেক বিচারপতিকে অপসারণ ও এজলাস থেকে সরিয়ে দিয়েছিলেন। আর আওয়ামী লীগ সব সময় বিচার বিভাগের উপর শ্রদ্ধাশীল। 

আজ রবিবার দুপুরে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে কুষ্টিয়া জেলা জাতীয় শ্রমিক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। 

বিএনপির সমাবেশে বাধা দেওয়া প্রশ্নে আওয়ামী লীগের এই নেতা বলেন, নিয়ম অনুযায়ী সমাবেশের জন্য বিএনপি অনুমতি চেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দিয়েছে। বাধা দেওয়ার প্রশ্নই আসেনা। এ নিয়েও অসুস্থ্য রাজনীতি করছে বিএনপি। 

পরে তিনি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর আগে কয়েক হাজার নেতাকর্মীদের সামনে সাংগঠনিক নিয়মে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহ্মুদ।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিভাগের সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

প্রধান বক্তার বক্তব্য রাখেন শ্রমিকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম। বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সিনিয়র সহ সভাপতি হাজী রবিউল ইসলামসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দরা।

সকাল থেকেই দলে দলে শত শত নেতাকর্মী সম্মেলনে অংশ নেয়। 

উল্লেখ্য, এক যুগ পর কুষ্টিয়া জেলা শ্রমিকলীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনস্থলসহ শহরের বিভিন্ন মোড়ে ব্যানার ফেষ্টুন আর তোরন নির্মানসহ নানা সাজে সাজানো হয়েছে।

ট্যাগ: