banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের পুত্র নাভিদুল হক রাজনীতিতে আসছেন বলে গুঞ্জন চলছে। এরই মধ্যে মেয়র পুত্র নাভিদ নিজেও গণমাধ্যমে তার প্রতিক্রিয়ায় তেমন আভাস দিয়েছেন। ঢাকাবাসীর সেবায় যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত তাদের পরিবার বলে জানান নাভিদ।

বনানী কবরস্থানে আনিসুল হকের দাফন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাভিদ বলেছিলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের পুত্র নাভিদুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে ঢাকাবাসীর সেবায় যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত তাদের পরিবার। তা মেয়র পদে থেকে বা না থেকে করা যায়।

এসময় তিনি বলেন, ‘বাবার স্বপ্ন বাস্তবায়নে আমাদের পরিবার ঢাকা নগরবাসীর উন্নয়নে ভূমিকা রাখতে চায়। যাতে বাবার অবাস্তবায়িত স্বপ্ন বাস্তবায়ন করা যায়।’  ‘কারণ আমার বাবা একজন অত্যন্ত ভালো মানুষ ছিলেন। তার কাছে শ্রদ্ধা এবং ভালোবাসা ছিল সবার আগে। বাবা কখনো কারো বিরুদ্ধে কিছু বলতেন না। বাবা দেশকে, দেশের মানুষকে ভালোবাসতেন।’

মেয়র-পুত্র বলেন, বাবা ছিলেন আমার দিক নির্দেশক, সহযোগী, গুরু, আমার জীবনের পথপ্রদর্শক। বিগত কয়েক বছর আমরা একসাথে আমাদের সেরা সময়গুলো কাটিয়েছি। তিনি ডিএনসিসির মেয়র হবার সময় থেকে আমি তার সাথে সাথে ছিলাম। আমি ছিলাম তার নির্ভরযোগ্য সহযোগী, যার সঙ্গে তিনি তার সব কর্মকাণ্ড, পরিকল্পনা ও স্বপ্নের কথা বলতেন। আমি অবশ্যই সেগুলো পরবর্তীতে আপনাদের জানাবো।

নাভিদুল হক বলেন, বাবা আমাদেরকে যে সেরা মূল্যবোধটি শিখিয়েছেন, বিনম্র ও সততার সঙ্গে নিজের জীবন কাটিয়েছেন, শুধু এটাই তার জীবনের অর্জন হিসেবে যথেষ্ট বলে আমি আপনাদেরকে বলতে পারি। যারা তার সঙ্গে সময় কাটিয়েছেন, তাঁর দরাজ কণ্ঠ, হাসি, জ্ঞান, কবিতা আর স্পর্শ সবসময়ই সেই সৌভাগ্যবান ব্যক্তিদের সঙ্গে রয়ে যাবে।

আনিস-রুবানার একমাত্র ছেলে বলেন, বাবা সমসময় বলতেন তিনি চান যখন তিনি মেয়র থাকবেন না তখনও যেন মানুষ তাকে মনে রাখে। আব্বু, তুমি যখন বেহেশত থেকে নিচে তাকাবে, দেখবে লাখ লাখ মানুষ তোমাকে মনে রেখেছে। আমি তোমাকে প্রতিটি দিন অনেক মিস করব। আমি অনেক সৌভাগ্যবান যে তোমার মতো কিংবদন্তিকে আমার বাবা হিসেবে পেয়েছি।

ট্যাগ: Banglanewspaper রাজনীতি আসছে মেয়র আনিসুল পুত্র নাভিদ সদ্য প্রয়াত গুঞ্জন চলছে গণমাধ্যমে