banglanewspaper

মো: মোজাম্মেল ভূইয়া, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : আইনমন্ত্রী এড. আনিসুল হক বলেছেন বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে উকিল নোটিশ পাঠিয়েছেন সেটি একটি আইনী প্রক্রিয়া। উকিল নোটিশে সুনির্দিষ্ট যে অভিযোগ করা হয়েছে আইনের মাধ্যমে তার জবাব দেয়া হবে। সারা বিশ্বে খালেদা জিয়ার দুর্নীতির যে খবর বেড়িয়েছে আমরা সেটাই বলছি। এজন্য আমাদের মনে কোন ভয় নাই।

খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, আপনিই তৈরি হোন আপনি জনগণের কাছে কী জবাব দিবেন। আজ শুক্রবার বিকেলে আখাউড়া স্থল বন্দরে সোনালী ব্যাংক বুথের ৩৬৫ দিন খোলা রাখার কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা ফলাফল গ্রহণ করেছি। এই ফলাফল থেকে শিক্ষা নিয়ে আগামীতে যত নির্বাচন আছে সে নির্বাচনে বিজয় আনতে চেষ্টা করবো।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অনেক দূর এগিয়ে গেছি।  বাংলাদেশ আজ মর্যাদার আসনে পৌঁছে গেছে। বাংলাদেশ এখন অনেক বড় বড় দেশের কথা অগ্রাহ্য করে নিজের উন্নয়নের জন্য কাজ করতে পারে।  পদ্মা সেতু হচ্ছে তার উদাহরণ।

জেরুজালেম ইস্যুতে বাংলাদেশের অবস্থান প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ স্বনির্ভর। স্বর্নিভরতার জন্যই যুক্তরাষ্ট্র যখন বলে জেরুজালেম ইজরায়েলের রাজধানী তখন আমরা বলতে পারি মার্কিন প্রেসিডেন্টের এ সিদ্ধান্তটা ঠিক হয় নাই। একথা বলার মতো স্বনির্ভর পর্যায়ে আমরা পৌঁছে গেছি। আমরা যদি আরও কাজ করতে পারি তাহলে প্রধানমন্ত্রীর যে আকাঙ্খা তাঁর বাবার স্বপ্নের সোনার বাংলা গড়বেন তিনি। আমরা সে লক্ষ্যে পৌঁছতে পারবো। ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশ হতে পারবো। ইনশাল্লাহ ২০৪১ সালে আমরা উন্নত দেশ হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হতে পারবো।

বক্তব্যের শুরুতে আইনমন্ত্রী এড. আনিসুল হক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোন যাদের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন হয়েছে তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

জেলা প্রশাসক মো. রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য এম. শাহরিয়ার মোল্লা, কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, কুমিল্লার কমিশনার মোঃ মাহবুবুজ্জামান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (অতিঃ ডিআইজি), ২৫ বিজিবি, অধিনায়ক লেঃ কর্ণেল শাহ আলী, সোনালী ব্যাংক ব্রাহ্মণবাড়িয়া শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ মুখলেছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার সভাপতি আজিজুল হক, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামছুজ্জামান, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আমদানী রপ্তানীকারক এসোসিয়েশনের সভাপতি আব্দুল অহাব ভূইয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগ  যুগ্ম-আহবায়ক মো. সেলিম ভূইয়া, মো. মনির হোসেন বাবুল, সিএন্ডএফ সভাপতি মোবারক হোসেন ভূইয়া, সাধারণ সম্পাদক ফোরকান খলিফা, আমদানী-রপ্তানীকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মো. জালাল হোসেন, যুবলীগ, ছাত্রলীগ প্রমুখ, উপস্থিথ ছিলেন।

এর আগে মন্ত্রী ফিতা কেটে  স্থল বন্দরে সোনালী ব্যাংকের বুথ উদ্বোধন করেন।  বুথটি ৩৬৫ দিন খোলা থাকবে।

এদিকে সভা শেষে আইনমন্ত্রী এড. আনিসুল হক আখাউড়া দক্ষিণ ইউনিয়নের হীরাপুর স্কুল মাঠে আওয়ামী লীগের উদ্যোগ দরিদ্র-শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

উল্লেখ্য, ইতিপূর্বে আখাউড়া স্থল বন্দরে সোনালী ব্যাংকের বুথটি সরকারী ছুটির দিন শুক্র ও শনিবার বন্ধ থাকত।  এতে বন্ধের দিনে ভ্রমণকারীরা ভ্রমণ কর পরিশোধের রসিদ সংগ্রহ করতে না পারায় ভ্রমণে জটিলতার সৃষ্টি হতো।  ৩৬৫ দিন বুথ খোলা থাকায় পর্যটকদের আর দুর্ভোগ পোহাতে হবে না।

ট্যাগ: Banglanewspaper আনিসুল হক আইনমন্ত্রী খালেদা