banglanewspaper

খোকসা অফিস: কুষ্টিয়ার খোকসা থানায় সিসি ক্যামেরা নিরাপত্তা বেষ্টনীতে আবদ্ধ হল গতকাল শুক্রবার দুপুরে। জনগণের নিরাপত্তায় যারা ২৪ ঘন্টা প্রহরীর মতো কাজ করেন, তাদের নিরাপত্তার জন্যও প্রতিস্থাপন করা হলো সিসি ক্যামেরা।

জনগণের নিরাপত্তায় ১৮৬০ সালে তদানীন্তন কালে খোকসা থানা প্রতিষ্ঠিত হয়। ২ একর ৭৫ শতাংশ জমির উপর খোকসা থানার নিরাপত্তার জন্য বহুদিন যাবত থানার প্রাচীন বিভিন্ন আবর্জনা ও স্থাপনাসমূহ অপরিষ্কার-অপরিচ্ছন্ন ছিল। বর্তমান ওসি মোঃ নাজমুল হুদা নিজ উদ্যোগে ও সরকারি বিভিন্ন ব্যবস্থাপনায় অর্থ বরাদ্দের মাধ্যমে থানার জায়গাগুলো দখলমুক্ত করে সেটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করেছেন। তথ্যপ্রযুক্তির যুগে নিজেদের আভ্যন্তরীন নিরাপত্তা ও বিভিন্ন দপ্তরের জবাবদিহিতা নিশ্চিতকল্পে গতকাল থানার প্রতিটা স্তরে নিরাপত্তা সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজমুল হুদা জানান,  সরকারের সকল কাজের জবাবদিহিতা ও কাজের গতিশীলতা রক্ষায় থানার সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। একদিকে যেমন তথ্যপ্রযুক্তির ভাণ্ডার গড়ে উঠবে অপরদিকে কোনো সন্ত্রাসী বা অন্য কোন ব্যাক্তি যদি থানায় পদচারণা  কারেণ তার ডকোমেন্টারি থাকবে বলে তিনি জানান। সিসি ক্যামেরা স্থাপনের থানার আভ্যন্তরীণ সকল অবৈধ লেনদেন দূর হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি এ বিষয়ে সকলকে সহযোগিতার হাত বাড়ায়ে দেওয়ার আহ্বান জানান, বিশেষ করে খোকসা বাসীকে।

ট্যাগ: Banglanewspaper খোকসা সিসি ক্যামেরা