banglanewspaper

মো: মোজাম্মেল ভূইয়া, আখাউড়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার কলেজ ছাত্রী ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিন আহমেদের মেয়ে নাহিদা সুলতানা রিতা হত্যা মামলার রায় সোমবার দুপুরে ঘোষণা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মোয়াজ্জেম হোসেনের দেয়া রায়ে তিন জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। একই সঙ্গে প্রায় সাত বছর ধরে জেল হাজতে থাকা ব্যক্তিকে বেসকুর খালাস দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রায়ে আখাউড়া পৌর এলাকার বাগানবাড়ির সিরাজ মিয়ার ছেলে সেলিম মিয়া, সাত্তার মিয়ার ছেলে টিটু মিয়া ও মুন্সী বাড়ির শেখ মোবারকের ছেলে শেখ ফয়সালকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়। এর মধ্যে টিটু পলাতক রয়েছে।

গ্রেপ্তারের পর টিটু স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। অন্যদিকে শেখ বোরহান উদ্দিনের বাড়ির তত্ববধায়কের (কেয়ারটেকার) এর দায়িত্বে থাকা অভিযুক্ত আব্দুল আলীমকে বেকসুর খালাস দেয়া হয়। প্রায় সাত বছর ধরে তিনি জেল হাজতে আছেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ২ মে সকালে আখাউড়া পৌর এলাকার রাধানগরের চন্দনসার এলাকার নিজ বাড়ি থেকে কলেজ ছাত্রী রিতার লাশ উদ্ধার করে পুলিশ।

এ সময় রিতার গলায় ওড়না পেঁচানো ছিল। প্রথমে অপমৃত্যু মামলা করা হলেও পরে বিভিন্ন আলামতের ভিত্তিতে অজ্ঞাতনামাদের আসামী করে ২১ মে আখাউড়া থানায় মামলা দায়ের করা হয়। 

ট্যাগ: Banglanewspaper আখাউড়ারিতা হত্যা যাবজ্জীবন