banglanewspaper

হুমায়ুন কবির, খোকসা: ‘আসুন ওদের মাঝে উষ্ণতা বিলাই’ স্লোগানকে সামনে রেখে ঢাকাস্থ খোকসা কল্যাণ সমিতির উদ্যোগে খোকসা উপজেলার দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন।

সমিতি সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে উপজেলা হলরুমে সকাল ১১ টায় খোকসা পৌরসভার দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক।

শীতার্তদের মাঝে কম্বল বিতরণের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানবতার কল্যাণে ঢাকাস্থ খোকসা কল্যান সমিতি নিজেদের বিবেকের দায়বদ্ধতা থেকে অন্তত নিজের উপজেলার শীতার্তদের পাশে দাঁড়িয়েছে এটা অনেক বড় মাপের কাজ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মোঃ সিরাজুল ইসলাম, সমিতির সহ-সভাপতি রবিউল ইসলাম বাবুল, প্রতিবন্ধি সমিতির সাধারণ সম্পাদক আসলাম মোল্লা, খোকসা প্রেসক্লাবের সভাপতি মুন্সি লিটন, খোকসা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত চাকলাদার আসাদুর রহমান, সমিতির কোষাধ্যক্ষ ফারুক আহমেদ, খোকসা প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলুআরা পারভীন, সাংবাদিক হুমায়ুন কবির।

বক্তারা বলেন সাধারণ মানুষের কল্যাণে ঢাকাস্থ খোকসা কল্যাণ সমিতির যে কাজটি করছে এটা বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে খোকসা উপজেলাবাসীর কাছে। বক্তারা আরো বলেন, সমাজের বিত্তবান মানুষগুলো যদি এভাবেই অসহায় দুঃস্থ মানবতার জন্য এগিয়ে আসতো তাহলে আমাদের সমাজ থেকে সকল অসহায়, দুস্থ মানুষগুলো অন্তত শীতের কষ্ট থেকে মুক্তি পেত।

সীমিত সামর্থ্যের মধ্যে খোকসা উপজেলার ৯ টি ইউনিয়ন ও পৌরসভায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। প্রতিটি কম্বলই অসহায় দুঃস্থ মানবতার কল্যাণে দেয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে এতিমদের প্রতি ৫০ টি, প্রতিবন্ধীদের ৫০ টি এবং পুনর্বাসিত ভিক্ষুকদের জন্য উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে রয়েছে ৯০ টা কম্বল।

প্রচন্ড শীতে অন্তত শীত নিবারণের জন্য অসহায়-দুস্থ মানুষগুলো কিঞ্চিৎ হলেও তাদের দুর্ভোগ লাঘব হবে।

ট্যাগ: Banglanewspaper খোকসা কল্যাণ সমিতি ঢাকা