banglanewspaper

মোঃ মোস্তাফিজুর রহমান, বরগুনা জেলা প্রতিনিধি : ডাকাতিসহ এক যুবতি মেয়েকে অপহরণ করার অভিযোগে দোষী সাব্যস্ত করে একজনকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ড এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের এবং দুইজনকে ১৪ বছর করে সশ্রম কারাদন্ড ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের এবং একজনকে বেকসুর খালাস প্রদান করেছে আদালত।

৪ ফেব্রুয়ারি রোববার দুপুরে জরাকীর্ণ আদালতে এ রায় ঘোষনা করেন, বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জুলফিকার আলী খান। দন্ডপ্রাপ্ত আসামীরা হলো বরগুনা জেলার বামনা উপজেলার মৃত আলাউদ্দিনের ছেলে সাইফ উদ্দিন রিমন, একই উপজেলার দক্ষিন ভাইজোড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে মনির জোমাদ্দার ও রিমনের আপন ভাই সালাহ উদ্দিন। খালাস প্রাপ্ত আসামী হল, মোশাররফ হোসেন।

রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামী সাইফ উদ্দিন রিমন ও মনির জোমাদ্দার উপস্থিত ছিল। দন্ডপ্রাপ্ত অপর আসামী সালাউদ্দিন রিপন পলাতক।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১ ফের্রুয়ারী রাত সাড়ে সাড়ে ১১টায় বামনা উপজেলার হোগলপাতি গ্রামে গোলাম মোর্শেদ স্বপনের বাড়ী ওই দন্ডপ্রাপ্ত আসামীরা ৫টি মটর সাইকেলে এসে ঘরের দরজা ভেঙ্গে ডাকাতি করে ২ লাখ ১০ হাজার টাকার সোনার গহনা ও গোলাম মোর্শেদের যুবতি কন্যা সানজিদা মোর্শেদ তন্নিকে অপহরণ করে নিয়ে যায়। তন্নি ও তার বাবার ডাক চিৎকারে স্থানীয়ারা এসে তন্নিকে উদ্ধার করে।

ডাকাতের মারপিটে বাবা মেয়ে আহত হয়ে চিকিৎসা নিয়ে ৯ ফের্রুয়ারী  ২০১০ সালে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সানজিদা মোর্শেদ তন্নি বাদী হয়ে ওই চারজনকে আসামী করে একটি মামলা করে। বাদী পক্ষে ৬ জন সাক্ষীর সাক্ষ্য রেকর্ড করে বিচারক এ রায় ঘোষনা করেন। আসামী রিমন বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। বাদীর বাবা গোলাম মোর্শেদ স্বপন এ রায় সন্তোষ প্রকাশ করেন।

ট্যাগ: Banglanewspaper বরগুনা ডাকাতি অপহরণ মামলা কারাদন্ড