banglanewspaper

ক্রীড়া ডেস্ক : দিন কয়েক আগে পর্দা নেমেছে অনূর্ধ্ব-১৯ দলগুলোর সবচেয়ে বড় ক্রিকেট আসর যুব বিশ্বকাপের। আসর শেষে এখন চলছে এটি নিয়ে বিচার-বিশ্লেষণ। সম্প্রতি প্রকাশিত হয়েছে ২০১৮ সালের যুব বিশ্বকাপের সেরা একাদশও। যেখানে স্থান পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব।

রোববার আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে তাকে ‘রাইজিং স্টার বা উদীয়মান তারকা’ হিসেবে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডের বিপক্ষে করা ৭১ রানের গুরুত্বপূর্ণ ইনিংসসহ চার অর্ধশতক হাঁকিয়েছেন আফিফ হোসেন। কঠিন পরিস্থিতিতেও পারফর্ম করার সামর্থ্য দেখিয়েছেন তিনি।

এতে আরও বলা হয়েছে, তার স্পিন বোলিং ছিল ‘হট অ্যান্ড কুল’, কিন্তু তিনি কানাডার বিপক্ষে পাঁচ ও ইংল্যান্ডের বিপক্ষে তিন উইকেট নিয়ে তাদের যেভাবে ধরাশায়ী করেছেন, সেভাবে আর কেউ পারেননি।

যুব বিশ্বকাপে বাংলাদেশের দৌড় শেষ হয় কোয়ার্টার ফাইনালে। যেখানে চ্যাম্পিয়ন ভারতের কাছে হারে সাইফ হাসানরা। পরবর্তীতে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে ষষ্ঠস্থান লাভ করে লাল-সবুজরা।

বাংলাদেশ যুবারা নিজেদের ইতিহাসে দ্বিতীয় সেরা পারফরম্যান্স করলেও আফিফ ছিলেন দুর্দান্ত। আসরে মোট চারটি হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ৪৬ গড়ে দলীয় সর্বোচ্চ ২৭৬ রান করেন। ইংল্যান্ডের ও দ. আফ্রিকার বিপক্ষে শেষ দুই ম্যাচেও করেছিলেন হাফসেঞ্চুরি। এছাড়া গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে ৫ উইকেট ও ইংল্যান্ডের বিপক্ষে ৩ উইকেট সহ দলীয় দ্বিতীয় সর্বোচ্চ ৯টি উইকেট নিয়েছেন।

ট্যাগ: banglanewspaper আইসিসি আফিফ