banglanewspaper

ঢাকা উত্তর-দক্ষিন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে একক প্রার্থী নিশ্চিত করতে দলের নেতাদের প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ ও তদারকি করার  নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাতে গণভবনে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ নির্দেশনা দেন। বৈঠক সূত্র এ তথ্য জানিয়েছে।

সিটি করপোরেশন নির্বাচনে ওয়ার্ডগুলোতে কাউন্সিলর পদে দলের একাধিক প্রার্থী যেন হতে না পারে সেই জন্যই প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে জানায় সূত্র।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমন্ডলির সদস্য মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাহারা খাতুন, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সংসদ সদস্য একেএম রহমত উল্ল্যাহ।

সূত্র জানায়, বৈঠকে ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরশেন নির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে মেয়র প্রার্থীদের বিষয়েও আলোচনা হয়েছে। বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে আসলে কিংবা না আসলে মেয়র প্রার্থী কি রকম হবে সে বিষয়েও আলোচনা হয়েছে।

সূত্র আরো জানায়, বিএনপির সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে আসবে। এটা আমি জোর দিয়ে বলতে পারি। বিএনপি নির্বাচনে আসবে জেনেই নির্বাচন দিয়েছি।

দলের নেতাদের নির্বাচন পরিচালনার জন্য এলাকা ভাগ করে দায়িত্ব দেয়ার বিষয়ে আলোচনা হয় বৈঠকে। কেন্দ্রীয় নেতা যারা মন্ত্রী তারা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবে না। তবে তাদের বাইরে থেকে পরামর্শ ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়ার বিষয়েও আলোচনা হয়।

ঢাকা উত্তরে আওয়ামী লীগের প্রাথী হিসেবে আনিসুল হক ও দক্ষিনে সাঈদ খোকনের কথা আগেই বলা হয়েছিলো। এ বৈঠকে উত্তরে কামাল মজুমদার ও দক্ষিণে হাজী সেলিমের নির্বাচনী প্রচারণার ও তাদের প্রার্থী হওয়ার আগ্রহের বিষয়ে আলোচনা হয়েছে বলে সূত্র জানায়। হাজী সেলিম এর আগে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র হিসেবে সংসদ নির্বাচন করার বিষয়টিও আলোচনায় উঠে আসে।

শুক্রবার চট্টগ্রামের নেতাদের সঙ্গে চট্টগ্রাম সিটি করপোরেশন নিয়ে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মতিয়া চৌধুরী বলেন, গণভবনে বৈঠক হয়েছে। বৈঠকে সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

ট্যাগ: