banglanewspaper

বৃহস্পতিবার মেলবোর্নে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে ১০৯ রানের পরাজয় কিছুতেই মেনে নিতে পারছে না টাইগার সমর্থকরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র চলছে সমালোচনার ঝড়। আম্পায়ারদের একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত বার বার বাধা হয়ে দাঁড়ায় বাংলাদেশ দলের সামনে। এসব সিদ্ধান্ত নৈতিকতার কাঠগড়ায় দাড় করিয়ে দিয়েছে দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ডকে। এ পরিস্থিতিতে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এ কথা জানিয়েছেন আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামাল (এমপি)। প্রয়োজনে আইসিসির সভাপতির পদ থেকে সরে আসার সিদ্ধান্তও নিতে পারেন বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে সমালোচিত হয়েছেন দুই আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড। ভারতের ইনিংসে রোহিত শর্মা আউট হয়ে যেতেন ৯০ রানেই। রুবেলের বলে তিনি ক্যাচ দেন ইমরুলের হাতে। তবে সবাইকে অবাক করে দিয়ে \'নো\' বল দেন ইয়ান গোল্ড।

আবার মাশরাফির বলে এলবিডব্লিউর শিকার হয়েছিলেন সুরেশ রায়না। আম্পায়ার নট আউট দেন। বাংলাদেশ রিভিউ চায়। সেখানে দেখা যায় বল নিচু হয়েই লেগ স্ট্যাম্প আঘাত করত। কিন্তু আম্পায়ার সিদ্ধান্ত বদলাননি।

বাংলাদেশ ইনিংসেও আম্পায়াররা হেটেছে ভারতের পক্ষেই। মাহমুদুল্লাহর ক্যাচ সীমানার কাছাকাছি নিয়েছিলেন শিখর ধাওয়ান। রিপ্লেতে অনেকটা স্পষ্ট দেখা যায় তার পা স্পর্শ করেছে সাইডলাইন। কিন্তু রিপ্লেতে পরীক্ষা-নিরীক্ষা না করেই রিয়াদকে আউট দেন আম্পায়ার।

পাকিস্তানের আম্পায়ার আলিমদার আর ইয়ান গোল্ড ইংল্যান্ডের।

ট্যাগ: