banglanewspaper

ভারতীয় ক্রিকেটের কলঙ্কজনক শ্রীনি অধ্যায়ের যবনিকা টানতে চলেছে ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি জগমোহন ডালমিয়ার বোর্ড। ২৪মে কলকাতায় আইপিএল ফাইনালের দিনই বিশেষ সাধারণ সভা (এসজিএম) ডেকে শ্রীনিকে আইসিসি থেকে সরানোর রূপরেখা তৈরি করে ফেলেছে বিসিসিআই।

শ্রীনি বিসর্জনে উদ্যোগী বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর। আইপিএল ফাইনালের দিনই বোর্ডের স্পেশাল সাধারণ সভা ডাকতে চলেছে বিসিসিআই। বিসিসিআই সুত্রের খবর, শ্রীনিকে তাড়াতে বোর্ডের দুই-তৃতীয়াংশের সমর্থন দরকার। অর্থাৎ ২১টি ভোটের প্রয়োজন। ডালমিয়া ও অনুরাগ ২১ জনের সমর্থন পাওয়ার ব্যাপারে আশাবাদী। তারা এ ব্যাপারে কাজও শুরু করেছেন।

দিন কয়েক আগেই জানা গিয়েছিল যে সাবেক সভাপতি শ্রীনি লন্ডনের একটি গুপ্তচর সংস্থাকে ১৪ কোটি টাকা দিয়েছিল বিসিসিআইয়ের পদস্থ কর্তাদের উপর গুপ্তচরবৃত্তি চালানোর জন্য। অন্যদিকে, চণ্ডীগড়ে এক ক্রিকেট জুয়াড়ির সঙ্গে সচিবের ছবি নিয়ে বিসিসিআইকে চিঠি দেয় আইসিসি।

তবে অনুরাগের সঙ্গে বুকিদের যোগাযোগের কথা উড়িয়ে দেয় বোর্ড। এ ব্যাপারে গত রবিবার কলকাতায় বোর্ডের ওয়ার্কিং কমিটির বৈঠকে এক সদস্য বলেন, \'আমরা প্রত্যেকেই জানি কে আইসিসি চালাচ্ছে। শ্রীনিবাসন বোর্ড থেকে নির্বাসিত হওয়ার পর অনুরাগ ঠাকুরের ভাবমূর্তি নষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে।\'

এই মুর্হূতে জগমোহন ডালমিয়া ও অনুরাগ ঠাকুরের হাত ধরে ভালোই চলছে বিসিসিআই। এখন দেখার বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া শ্রীনিকে ক্লিন বোল্ড করতে পারেন কী না।

ট্যাগ: