banglanewspaper

 নির্বাচনের আগে অঙ্গিকার করেছিলেন, নির্বাচিত হলে ঢাকাকে পরিচ্ছন্ন ও মানবিক ঢাকা গড়বেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছেন আনিসুল হক। এখনও নির্বাচন কমিশন থেকে মেয়রদের নামে কোনো প্রজ্ঞাপন জারি হয়নি। কেউ শপথও নেননি নির্বাচিত মেয়র-কাউন্সিলররা। তবে অঙ্গিকারের কথা ভোলেননি তিনি।

নির্বাচিত হওয়ার পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে পরিচ্ছন্ন ঢাকা গড়ার প্রাথমিক উদ্যোগ প্রকাশ করেছেন আনিসুল হক।

তিনি লিখেছেন, ‘আমরা যারা একটি সুন্দর ঢাকা গড়ার প্রত্যয় নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলাম তারা শহরের বিভিন্ন স্থানে অসংখ্য পোস্টার, ব্যানার, স্টিকার স্থাপন করেছি। নির্বাচনে প্রার্থী হিসেবে আমাদের প্রত্যয় ছিল পরিচ্ছন্ন-সবুজ-পরিবেশবান্ধব ঢাকা।

তাই যারা নির্বাচিত হয়েছি ও যারা হইনি সবারই উচিত হবে দ্রুততম সময়ের মধ্যে নিজেদের এসব ব্যানার, পোস্টার অপসারণ করা। বিশেষ করে বৃষ্টিতে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় অনেকেই পলিথিন ব্যাগের ভেতরে ভরে পোস্টার টাঙ্গিয়েছেন, জলাবদ্ধতার ঢাকায় যা খুবই বিপজ্জনক। সিটি করপোরেশনও আমাদের সহায়তা করবে নিশ্চই। আমরা সবাই মিলেই গড়ে তুলব আমাদের পরিচ্ছন্ন-পরিবেশবান্ধব ঢাকা।’

ট্যাগ: