banglanewspaper

বিশ্বকাপের পর সবথেকে জমজমাট ফুটবল আসর কোপা আমেরিকার বল মাঠে গড়িয়েছে আজ। আর ৪৪তম আসরের উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়ে কোপা মিশন শুরু করলো স্বাগতিক দেশ চিলি। দলের হয়ে গোল দুটি করেছেন ভিদাল আর ভারগাস।

বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় শুরু হয় ম্যাচটি। প্রমার্ধে শুরু থেকে আক্রমণ আর পাল্টা-আক্রমণে খেলতে থাকা চিলির সামনে বেশ কয়েকটা সুযোগ আসলেও কাক্ষিত গোলের দেখা পায়নি ভিদাল-সানচেজরা। তাদের সামনে প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন ইকুয়েডর গোলরক্ষক ডোমিগুয়েজ। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর আবারও শুরু থেকে আবারো জোরালো আক্রমণ চালায় স্বাগতিকরা। অবশেষে ম্যাচের ৬৭তম মিনিটে গোলের দেখা পায় আয়োজক দেশটি। দলের হয়ে লিড নেওয়া গোলটি করেন ভিদাল। পেনাল্টি থেকে পাওয়া এ গোলের সুবাদে ১-০ তে এগিয়ে যায় চিলি।

এরপর সুযোগই আসে ইকুয়েডরের সামনেও। ৮২ মিনিটের মাথায় চিলির ডি-বক্সের বাইরে অল্প বাইরে থেকে ফ্রি-কিক পায় ইকুয়েডর। স্বাগতিকদের ডিফেন্স থেকে ফ্রি-কিকের শটটি প্রতিহত হলেও ফিরতি বল থেকে ইকুয়েডরের ভ্যালেন্সিয়া হেড করেন। কিন্তু হেডটি গোলবারের উপর দিয়ে চলে যায়।

ম্যাচের ৮৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করে চিলি। আর্সেনাল তারকা সানচেজের সহযোগিতায় দারুণ একটি গোল করেন ইদু ভারগাস। ফলে, ২-০ তে এগিয়ে যায় চিলি। যদিও ৬৮ মিনিটে ভালদিভিয়ার বদলি হিসেবে মাঠে নামা মাতি ফার্নান্দেজ লাল কার্ড পেয়ে খেলা শেষের এক মিনিট আগে মাঠ ছাড়েন। কিন্তু তার আগেই জয় নিশ্চিত করে ফেলেন স্বাগতিকরা।

ট্যাগ: