banglanewspaper

২০১৬ সালের পরবর্তী এশিয়া কাপের আয়োজনকারী দেশ হতে পারে সংযুক্ত আরব আমিরাত। এখন পর্যন্ত আমিরাত থেকে পূর্ণাঙ্গ কোন সিদ্ধান্ত না এলেও বিভিন্ন সিরিজ আয়োজনকারী হিসেবে সুনাম রয়েছে দেশটির। আগামী বছর মার্চের প্রথম সপ্তাহে টুর্নামেন্টটি হতে পারে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র এ ব্যাপারে বলেন, ‘এশিয়ার টেস্ট খেলুড়ে দেশগুলো এ টুর্নামেন্ট আয়োজনে নিজেদের আগ্রহ দেখায় নি। বিশেষ করে ভারত ও শ্রীলঙ্কা চায় না এশিয়া কাপের আয়োজন করতে। ফলে, সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী আমিরাত সেরা পছন্দ। আর আগামী মাসের মধ্যে এ ব্যাপারে পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হবে।’

মুখপাত্রটি আরো জানান, ভারত আমিরাতে খেলার ব্যাপারে সম্মতি জানিয়েছে। কারণ ২০১৪ আইপিএলের প্রথম অংশ আমিরাতে হয়েছিল। এছাড়া আগামী বছর অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে সেখানে মাস্টার ক্রিকেট লিগ হবে। সেই সঙ্গে পাকিস্তান তাদের ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলবে আমিরাতে।

গত বছরে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট সায়েদ আশরাফুল হক জানিয়েছিলেন, এ আসরটি তারা বড় পরিসরে করতে চান। আর সেই সঙ্গে তিনি আরও জানান, টুর্নামেন্টটির জনপ্রিয়তা বাড়াতে এবার টি-২০ ফরম্যাটে ম্যাচ হবে।

২০১২ ও ২০১৪ এশিয়া কাপ পরপর দু’বার বাংলাদেশ আয়োজন করেছিল। সর্বশেষ শ্রীলঙ্কা জিতলেও ২০১২ আসরে ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। ১৯৮৪ সালে সর্বপ্রথম এশিয়া কাপের টুর্নামেন্ট শুরু হয়। এ টুর্নামেন্টে শ্রীলঙ্কা ও ভারত সর্বোচ্চ পাঁচবার করে শিরোপা জিতেছে।

ট্যাগ: