banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: চলতি শিক্ষাবছরের রাজধানীর বিভিন্ন সরকারি/প্রাইভেট বিশ্ববিদ্যালয়, কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতকে ভর্তি হওয়া ২৫ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে খোকসা স্টুডেন্টস এসোসিয়েশন, ঢাকা।

শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্রাফেটিয়া মিলনায়তনে সংগঠনটির সভাপতি আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোকসা উপজেলা কল্যাণ সমিতির সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম সিরাজুল ইসলাম।

তিনি বলেন, খোকসা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন ছাত্রদের কল্যাণ নিয়ে কাজ করবে। যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের খোকসা উপজেলা কল্যাণ সমিতিকে অবহিত করলে আমরা সেটির সমাধান করে দিব। খোকসা উপজেলা কল্যাণ সমিতি সব সময় ছাত্রদের পাশে আছে এবং থাকবে।

এসময় তিনি খোকসা উপজেলা কল্যাণ সমিতিতে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি প্রকল্প চালু করারও ইচ্ছা পোষণ করেন।

প্রধান আলোচক হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যলয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক গোবিন্দ চন্দ্র মন্ডল।

তিনি বলেন, নিজেকে নিজেই তৈরী করতে হবে। কারও ভাগ্য কেউ গড়ে দিতে পারে না। এজন্য সবকিছুর উপরে সমান দক্ষতা অর্জন করতে হবে। এজন্য সবচেয়ে প্রথম কাজ হচ্ছে শুদ্ধ করে বলা। শুদ্ধ করে নিজের নাম না বলতে পারলে সে কখনোই স্মার্ট হিসেবে দাবি করতে পারবে না।

আলোচনা সভায় বক্তব্য রাখেন খোকসা উপজেলা কল্যাণ সমিতির উপদেষ্ঠা আহসানুল হক নবাব, ঢাবি শিক্ষক তাপস কুমার বিশ্বাস, সমিতির মহাসচিব রবিউল আলম বাবুল, অর্থসচিব আনোয়ার হোসেন, প্রবাস মেলার সম্পাদক শরীফ মোহাম্মদ রাশেদ, যুগ্ম-অর্থসচিব রেজাউল করিম, কুষ্টিয়ার সময়ের সম্পাদক মনিরুল ইসলাম মনি, সমিতির সাবেক সাধারণ সম্পাদক খাইরুল হোসেন।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কামরুজ্জামান মিঠু, আবির হোসেন, মাহমুদ হাসান বাবু, ইমরান হোসেন ইমন, ইশতিয়াক মাহমুদ সুরুজ, কিরণ অধিকারী, স্বচ্ছ, অভিষেক রায়, শরীফুল ইসলাম, সোহেল, সাগর, শুভ, দিশা, ব্রীহি, রুনা, আকাশ, গালিব, মিতু, রাহুল, রজিব, ইমরান, ফরিদ, মিটুল, ইতি, পার্থ, পল্লব, আকাশ কুমার, সাগর, মানিক, পুজা, প্রত্যাশা , সাকিব, সুমন, ইমরান, অন্তর, জাহিদসহ সমিতির অন্য সদস্যবৃন্দ।

আয়োজকদের মধ্য থেকে বক্তব্য রাখেন রুনা, আবিদ হাসান। সংবর্ধিত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন শাওনী ভৌমিক, ইমরান হোসেন।

সভাটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মুসা ও ব্রীহি বরেণ্যা।

অনুষ্ঠান শেষে ২৫ শিক্ষার্থীর হাতে স্মারক ও ফুল ‍তুলে দেন অতিথিরা।

ট্যাগ: Banglanewspaper নবীন শিক্ষার্থী সংবর্ধনা খোকসা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন