banglanewspaper

ঢাবি প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনকরীদের উপর পুলিশ-ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রলীগের অনেক নেতাকর্মী ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিজেদেরকে সংগঠন থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

গতকাল রোববার আন্দোলনকরীদের উপর পুলিশ –ছাত্রলীগের হামলার  প্রতিবাদে রাজু ভাস্কর্যে অবস্থান নেয় কোটা সংস্কার আন্দোলনকরীরা। এ আন্দোলনে ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মীরা একাত্মতা প্রকাশ করে ছাত্রলীগ থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেন।

এদিকে ছাত্রলীগ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়ে  ঢাকা বিশ^বিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডি সাইফ বলেন, ছাত্রলীগ জাতির পিতার নিজ হাতে গড়া সংগঠন। ছাত্রলীগ ডাকসুর ভুমিকা পালন করে। ছাত্রলীগ ছাত্র-ছাত্রীদের অধিকার নিয়ে কাজ করে। কিন্তু এই ছাত্রলীগ বঙ্গবন্ধুর কোন আদর্শ করে জানি না। আমার বঙ্গবন্ধু আলাদা। তাই আমি( ডি সাইফ)  সজ্ঞানে  পদত্যাগ করছি। এবং কোটা সংস্কার আন্দোলনের সাথে  একাত্মতা রপ্রকাশ করছি।

উল্লেধ্য, গতকাল বেলা ২টা থেকে সারারাত ঢাবি ক্যাম্পাসে শিক্ষার্থী ও চাকুরী প্রার্থীরা কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছেন। এ আন্দোলনে নভীর রাতে পুলিশ ও ছাত্রলীগ হামলা চালায়।

ট্যাগ: Banglanewspaper ছাত্রলীগে পদত্যাগ কোটা আন্দোলন