banglanewspaper

খোকসা প্রতিনিধি: সদ্য নির্মিত খোকসা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে উপজেলা সদরের জানিপুর পুরাতন বাজারে সদ্য নির্মিত ভবনের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভবনের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-আলমের সভাপতিত্বে কমপ্লেক্সের ফ্লোরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, এমপি আব্দুর রউফ, সাবেক কমান্ডার ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল আখতার প্রমুখ। 

প্রধান অতিথির বক্তৃতায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, সারাদেশে জায়গা আছে বাড়ি নাই এ রকম সকল মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। দেশের সকল মুক্তিযোদ্ধারকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে আগামী ১মে থেকে বিশেষায়িত সকল হাসপাতালে। দেশের সকল বধ্যভূমি কে একই নকশায় স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।

তিনি আরো বলেন, পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের জীবন কাহিনী ও রাজাকারদের তৎকালীন অবস্থা তুলে ধরা হবে। বিশ্বের বিভিন্ন দেশের মতো পর্যটকদের আকৃষ্ট করার জন্য, ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নান্দনিকভাবে তৈরি করা হবে। 
সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সময়ে যুদ্ধকালীন বর্ণনা সংরক্ষণ করা হবে আর্কাইর্ডের মাধ্যমে।

মুক্তিযোদ্ধাদের কোটা সংরক্ষণ করার প্রয়োজনে মহাসমাবেশ করে প্রধানমন্ত্রীর কাছে দাবি প্রণয়ন করা হবে।

মন্ত্রী আরো বলেন, যাচাই-বাছাই কমিটি সারাদেশ থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের বাদ দিয়েছে এবং প্রকৃত মুক্তিযোদ্ধাদেরকে প্রস্তাব করেছেন যেটাকে আমি সমর্থন করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদেরকে বাদ করা হয়েছে। এটা বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ। 

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এর আগমন উপলক্ষে সকাল থেকে নেতাকর্মীদের মধ্যে বেশ চঞ্চলতা বিরাজ করছিল। দেশমাতৃকার অতন্দ্র প্রহরী মুক্তিযোদ্ধারা অধীর আগ্রহে অপেক্ষা করছিল সকাল থেকেই। খোকসা এসে পৌঁছালে জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা কমান্ডের ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

উদ্বোধন শেষে বিকেল পৌনে পাঁচটার সময় তিনি কুমারখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধনের জন্য খোকসা ত্যাগ করেন।

ট্যাগ: Banglanewspaper খোকসা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন মুক্তিযোদ্ধা মন্ত্রী