banglanewspaper

রাজীব মাহমুদ টিপু, শৈলকুপা: ঝিনাইদহের শৈলকুপায় সরকারী চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল ও যোদ্ধাপরাধীদের সন্তানের চাকুরীতে নিয়োগ বন্ধসহ ৭দফা  দাবীতে  মুক্তিযোদ্ধারা বিক্ষোভ মিছিল, সমাবেশ, মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছেন। 

রবিবার সকাল  ১১টা থেকে ঘন্টাব্যাপি এসকল কর্মসূচী পালন করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। এসময় বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকবুল হোসেন, সাবেক ডেপুটি কমান্ডার গোলাম রইচ ও উপজেলা সাবেক কমান্ডার মনোয়ার হোসেন মালিথা। 

বক্তাগণ বলেন, সরকারী চাকুরীতে  মুক্তিযোদ্ধা কোটাসহ নির্ধারিত কোটা চালু রাখতে হবে।

১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কর্তৃক  প্রবর্তিত ৩০% মুক্তিযোদ্ধা কোটা  বলবৎ রাখতে হবে। সকল যুদ্ধাপরাধীর সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। মুক্তিযোদ্ধা  তালিকা থেকে সকল রাজাকারের নাম বাদ দিতে।

পাশাপাশি প্রতিবন্ধী কোটা, উপজাতি কোটা, জেলা কোটসহ সকল কোটা অব্যাহত রাখতে হবে। এর ব্যতয় ঘটলে পরবর্তীতে রাজপথে অনশন ধর্মঘট কর্মসূচীর হুশিয়ারী দেন তারা।

মুক্তিযোদ্ধারা বলেন ৭১ সালে স্বশস্ত্র যুদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছে। এত বছর পরে যারা কোটা সংস্কারের দাবীতে আন্দোলনে নেমেছেন তারা স্বাধীনতা বিরোধী চক্র। তাদেরকে প্রতিহত করা হবে বলে হুশিয়ারী দেন। কর্মসূচীতে শত শত মুক্তিযোদ্ধা যোগ দেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গণির নিকট স্বারকলিপি প্রদান করা হয়।
 

ট্যাগ: banglanewspaper শৈলকুপা