banglanewspaper

শরীফ আনোয়ারুল হাসান (রবিন), মাগুরা: ব্যক্তিগত উদ্দ্যোগে এবং শখের কারণে বাইসাইকেল যোগে বাংলাদেশের ৬৪ টি জেলা ভ্রমনের পথে রয়েছেন উত্তরাঞ্চলের সর্বশেষ জেলা ঠাকুরগাও এর রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের আহসান হাবীব নামের এক যুবক। 

নিজের বাইসাইকেল যোগে ইতিমধ্যে বাংলাদেশের ২৫ টি জেলা ভ্রমণর্ শেষে বৃহস্পতিবার রাতে তিনি মাগুরা শহরে প্রবেশ করেছেন। চলতি বছরের ২ এপ্রিল তারিখে নিজ জেলা থেকে এ ভ্রমণ শুরু করেন তিনি। 

ভ্রমণ বিলাসী যুবক আহসান হাবীব জানান, বাংলাদেশের প্রতিটি জেলার সাথে পরিচিতি, সেই জেলার ভাষাভাষী মানুষের সাথে পরিচয় এবং জেলার ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানাই তার উদ্দেশ্য । “দেশের উন্নয়ন করি মূল্যায়ন ,দেশি পণ্য বেশি বেশি করি ব্যবহার ” এ শ্লোগান নিয়ে দেশের মানুষের মাঝে ছড়িয়ে দিতেই প্রতিটি জেলায় ভ্রমন করছেন বলে জানান তিনি । ইতিমধ্যে রংপুর ও রাজশাহী বিভাগের সব জেলায় তার ভ্রমণ শেষ করে এখন চলছে খুলনা বিভাগের জেলায় জেলায় ভ্রমন ।

তিনি আরো জানান, প্রতিটি জেলা শহরের বিভিন্ন স্কুলে গিয়ে এ শ্লোগানে শিক্ষার্থীদের সচেতনও করছেন। 

মাগুরা জেলার পর তিনি রাজবাড়ি জেলায় ভ্রমণ করবেন । এবং সর্বশেষে তিনি ঢাকা জেলায়  পৌছেবেন । তার এ কাজে সার্বিক ভাবে সহযোগিতা করেছেন ঠাকুরগাও এর রাণীশংকৈল উপজেলার পৌর মেয়র আলমগীর সরকার।অনেকটা শখের কারণে ব্যক্তিগত খরচেই এ ভ্রমণ করছেন বলে জানান ভ্রমণ বিলাসী যুবক আহসান হাবীব।

ট্যাগ: banglanewspaper বাইসাইকেল