banglanewspaper

রাজধানীর মিরপুর-১ নম্বরের বেড়িবাঁধ এলাকায় ১০টি ফলের আড়তে অভিযান চালিয়ে প্রায় ১২শ' মণ আম জব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। পরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সহযোগিতায় দিয়াবাড়ী বালুরমাঠে জব্দ করা আম ধ্বংস করা হয়। অভিযান পরিচালনা করেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

শনিবার (১৯ মে) সকাল ৮টা থেকে রাজধানীর বেড়িবাঁধ এলাকায় ফলের আড়তে এ অভিযান চালায় র‍্যাব-৪।

র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, কিছু অসাদু ব্যবসায়ী ইথোফেন কেমিকেল ব্যবহার করে বেশি লাভের আশায় জোরপূর্বক আম পাকাচ্ছে। যা আমাদের সাস্থের জন্য খবুই ক্ষতিকর। ইথোফেন ব্যবহৃত ফল খেলে ডায়রিয়া, চুলকানিসহ দীর্ঘ মেয়াদী অসুখ হচ্ছে। অভিযানকালে সরেজমিনে দেখা যায়, লাল পাকা আম। বাইরে থেকে দেখে বোঝার কোনো উপায় নেই অধিকাংশ আমই অপরিপক্ক। বিশাল ফলের আড়ত জুড়ে পরিপক্ক আম নেই বললেই চলে। 

তিনি আরও বলেন, অভিযানে প্রায় ১২শ’ মণ আম জব্দ করে ধ্বংস করা হয়েছে এবং ১৪টি প্রতিষ্ঠানের ৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

ক্রেতাদের প্রতি অনুরোধ জানিয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আপনারা অন্তত আগামী এক সপ্তাহ বা দশ দিন কোনো আম কিনবেন না। পরে যখন পুরোপুরিভাবে আম বাজারে উঠবে তখন কিনবেন। 

ট্যাগ: banglanewspaper র‍্যাব আম