banglanewspaper

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ শুনানি আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) হওয়ার কথা রয়েছে। কার্যতালিকায় আবেদন দু\'টি যথাক্রমে ২ ও ৩ নম্বরে রয়েছে। শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সকালে সুপ্রিম কোর্টের বার কাউন্সিল সংলগ্ন গেট, প্রধান গেট ও মাজার গেটে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। প্রতি গেটে ১০-১২ থেকে করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য দেখা গেছে।

মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে মানবতাবিরোধী অপরাধী জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর দুই আবেদন শুনানির জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় আসে। সোমবার (১৬ নভেম্বর) বিকেলে এ তালিকা প্রকাশিত হয়।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে। অন্য বিচারপতিরা হচ্ছেন, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

মুজাহিদ ও সাকা চৌধুরী- দু\'জনেরই প্রধান আইনজীবী হিসেবে সর্বোচ্চ আদালতে রিভিউ আবেদন দু\'টির শুনানিতে আসামিপক্ষে নেতৃত্ব দেবেন খন্দকার মাহবুব হোসেন।

অন্যদিকে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আপিল মামলাগুলোর মতোই রিভিউ আবেদনগুলোর শুনানিতে রাষ্ট্রপক্ষে নেতৃত্ব দেবেন।

ট্যাগ: