banglanewspaper

অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডেতে ধবল ধোলাই হতে হতে বেঁচে গিয়েছিল তারা। টি-টোয়েন্টিতে সেই ভারতের কাছেই উল্টো ধবলধোলাই হলো অস্ট্রেলিয়া। টানা তিন ম্যাচ জিতে ইতিহাস গড়ে ফেলল তারা।

 শেষ দুই ওভারে ২২ রান দরকার এমন অবস্থায় শেন ওয়াটসনের ওভারটিতে ৫ বল খেলে ৪ রান নিলেন যুবরাজ! ৯ বলে ৫ রান নিয়ে শেষ ওভারের স্ট্রাইকিং প্রান্তেও তিনি। ভারতের ভয় পাওয়ার কারণ ছিল যথেষ্টই। এ পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এন্ড্রু টাই। প্রথম দুই বলে দুটি লেংথ বল, এক চার আর এক ছক্কায় ম্যাচ চলে এল ভারতের কবজায়। শেষ বলে চার মেরে ভারতকে জয় এনে দেন সুরেশ রায়না।

 

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে ওয়াটসনের শতকে ৫ উইকেটে ১৯৭ রান করে অস্ট্রেলিয়া। জবাবে তিন উইকেট হারিয়ে শেষ বলে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

শিখর ধাওয়ানের (৯ বলে ২৬) সঙ্গে ৪৬ রানের উদ্বোধনী জুটিতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত। কোহলির সঙ্গে তার ৭৮ রানের আরেকটি চমৎকার জুটি কক্ষপথেই রাখে ভারতকে।

অর্ধশতক করে ফিরে যান রোহিত (৫২)। তার ৩৮ বলের ইনিংসটি ৫টি চার ও একটি ছক্কায় গড়া। অর্ধশতক করে ফিরে যান ভারতের আরেক ব্যাটিং ভরসা কোহলিও (৩৬ বলে ৫০)।

রোহিত-কোহলির বিদায়ে একটু চাপে পড়ে ভারত। তবে সেই চাপ কাটিয়ে দলকে ৭ উইকেটের জয় এনে দেন রায়না-যুবরাজ সিং।

ট্যাগ: