banglanewspaper

র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ  জানিয়েছেন,  জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

আজ রবিবার সকালে গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, হলি আর্টিজানের হামলার দিনে আমরা খুব দ্রুত সময়ের মধ্যে তাদের দমন করেছি।

বেনজির আহমেদ বলেন, গুলশানের হলি আর্টিজানের ঘটনা আমাদের জন্য টার্নিং পয়েন্ট। এটা ছিল গোটা জাতির জন্য ‘ওয়েকআপ কল।’ এর পর থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও তার আহ্বানে সাড়া দিয়ে দেশবাসী ঐক্যবদ্ধভাবে এ সমস্যা মোকাবেলা করেছে। সাধারণ মানুষই জঙ্গিবাদ নির্মূলের বড় শক্তি। বিশেষভাবে গণমাধ্যমও ভালো ভূমিকা পালন করে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী সব বাহিনী ও সাধারণ মানুষ সম্মিলিতভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রয়াস নিয়েছে।

তিনি বলেন, হলি আর্টিজানে হামলার পর থেকে এখন পর্যন্ত শুধু র‍্যাব ১৫৬টি জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করে ৪৮৬ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া আরো ৮টি লাইভ অভিযান করা হয়েছে।

র‍্যাব প্রধান আরও বলেন, জঙ্গিবিরোধী কার্যক্রম শুরুর পর তাদের বড় নেতাদের প্রায় সবাই নিহত হয়েছে। শুরা সদস্যদের একজন ছাড়া আর কেউ বেঁচে নেই। এর পর তারা আবার শুরা কমিটি তৈরির চেষ্টা করেছে। তাদেরও অনেককে গ্রেফতার করা হয়েছে। জঙ্গিদের নারী ইউনিটে যারা ছিল, তাদের আইনের আওতায় আনা হয়েছে। জঙ্গিদের যে অংশটা হামলা চালাত, সেই অংশ ধ্বংসপ্রাপ্ত। এখন তাদের তাত্ত্বিক গ্রুপ মাঝেমধ্যে সংগঠনকে সক্রিয় করার চেষ্টা করে। তারা পুনরায় যেন সংগঠিত হতে না পারে, সেই চেষ্টা চলছে। আমরা তাদের থেকে দৃষ্টি সরাইনি। এমন কোনো সপ্তাহ বা মাস নেই যে, জেএমবি বা অন্য কোনো উগ্রপন্থি সংগঠনের নেতাকর্মীরা গ্রেফতার হয়নি।

ট্যাগ: banglanewspaperবেনজির আহমেদ জঙ্গি র‍্যাব