banglanewspaper

 ইংলিশ প্রিমিয়ার লীগের জায়ান্ট চেলসির হয়ে ৬৯৬ ম্যাচ খেলা জন টেরি এ মৌসুম পরেই ক্লাব ছেড়ে দিচ্ছেন বলে জানা গিয়েছে। ইংল্যান্ড জাতীয় দল থেকে ২০১২ সালে অবসর নেওয়া টেরি ২০১৫-১৬ মৌসুম শেষে স্টামফোর্ড ব্রিজের দলকে বিদায় জানাতে পারেন বলে জানান।

এফএ কাপে এমকে ডনের বিপক্ষে ৫-১ গোলের জয় পেয়েছে ব্লুজরা। ম্যাচ শেষে নিজের ক্যারিয়ার নিয়ে বলতে গিয়ে চেলসির অধিনায়ক টেরি জানান, এটাই হবে তার ফুটবল ক্যারিয়ারের শেষ এফএ কাপ। আর শেষ এফএ কাপকে স্মরণীয় করে রাখতে চান বলেও জানান তিনি। তবে, চেলসি ছেড়ে গেলেও ৩৫ বছর বয়সী নতুন কোনো ক্লাবে খেলতে পারেন বলে জানান।

চলতি মৌসুমেই ব্লুজদের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে টেরির। ইংল্যান্ডের হয়ে ৭৮ ম্যাচ খেলা এই তারকা সেন্টারব্যাক জানান, আমি চেলসিতেই সুখি আছি। এখানে থাকতে পারলে আমার জন্য সেটি ভালো সংবাদ হতো।

 কিন্তু, আমার সাথে চুক্তির মেয়াদ না বাড়ানোর সম্ভাবনাই বেশি। সেক্ষেত্রে একেবারেই ফুটবলের বাইরে চলে যাবো না। অন্যকোনো ক্লাবের হয়ে খেলতে পারি। কিন্তু, নতুন চুক্তি না হলে ইংলিশ প্রিমিয়ারে এটাই আমার শেষ মৌসুম।

মাত্র ১৪ বছর বয়সে চেলসিতে পাড়ি জমান টেরি। ইংলিশ প্রিমিয়ারে টেরিকে নিয়ে ব্লুজরা মাঠে নামে ৪৭৭ ম্যাচে, যেখানে ৩০২টি ম্যাচে জয়, ১০২ ম্যাচে ড্র আর মাত্র ৭৩ ম্যাচে পরাজয়ের স্বাদ পান তিনি। ব্লুজদের বর্তমান এ দলপতিকে নিয়ে ক্লাবটির জয় ৬৩.৩ শতাংশ আর তাকে ছাড়া ক্লাবটি হেরেছে ৪৭.৭ শতাংশ ম্যাচ।

 চেলসির হয়ে জন টেরি চারবার প্রিমিয়ার লিগের শিরোপা, পাঁচবার এফএ কাপের শিরোপা, তিনবার লিগ কাপের শিরোপা, একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা আর একবার ইউরোপা লিগের শিরোপা জিতেছেন।

ট্যাগ: