banglanewspaper

কোয়ার্টজ হাতঘড়ির দুনিয়ায় পা রাখল শাওমি। নতুন এই ঘড়ির নাম মিজিয়া কোয়ার্টজ ওয়াচ। অ্যানালগ এই ঘড়িতে ক্যালোরি কাউন্টার ও পেডোমিটারের মতো একাধিক স্মার্ট ফিচার রয়েছে। স্মার্টফোনের সাথে কানেক্ট করে এই ফিচারগুলি কাজ করবে। চিনে মিজিয়া কোয়ার্টজ ওয়াচ এর দাম ৩৪৯ ইউয়ান (প্রায় ৩ হাজার ৫০০ টাকা)। ১৭ জুলাই সকাল ১০ টা থেকে চিনে এই ঘড়ি বিক্রি শুরু হবে।

সাদা, কালো ও গ্রে কালারে মিজিয়া কোয়ার্টজ ওয়াচ কিনতে পাওয়া যাবে। ৪০ মিমি ডায়ালের এই ঘড়িটি ৩ দশমিক ২ মিমি পাতলা। বড় ডায়ালের ভিতরে একটি ছোট সেকেন্ড ডায়াল দেখা যাবে। এই ডায়ালেই মোট কত পা হেঁটেছেন তা দেখা যাবে। এর সাথেই মিজিয়া কোয়ার্টজ ওয়াচ এ রিপ্লেসেবেল লেদার স্ট্র্যাপ ব্যবহার করা হয়েছে। ব্লুটুথ ৪ দশমিক ০ এর মাধ্যমে স্মার্টফনে কোম্পানির অ্যাপ এর সাথে এই ঘড়ি কানেক্ট করা যাবে।

এই অ্যাপ এর মাধ্যমেই ঘড়ির সময় ঠিক করা যাবে। এর সাথেই অ্যাপ দিয়ে ঘটিতে অ্যালার্ম সেট করা যাবে। এই ঘড়িতে একসাথে ১০টি অ্যালার্ম সেট করা সম্ভব। অ্যালার্ম এর সময়ে এই ঘড়িটি ভাইব্রেঈ করবে।

আপনি যে টাইমজোন এ রয়েছে স্মার্টফোনের অ্যাপ থেকে নিজে থেকেই সেই সময় মিজিয়া কোয়ার্টজ ওয়াচ তে সেট হয়ে যাবে। এর জন্য আলাদা করে আপনাকে মিজিয়া কোয়ার্টজ ওয়াচ এর সময় ঠিক করতে হবে না। ওয়াটারপ্রুফ এই ঘড়ির ওজন ৪২ গ্রাম। অ্যান্ড্রয়েড ৪ দশমিক ৪ ও আইওএস ৭ বা তার বেশি যে কোন ডিভাইসের সাথে এই ঘড়ি পেয়ার করা যাবে। আপাতত শুধুমাত্র চিনে এই ঘড়ড়ি লঞ্চ করেছে শাওমি। ভারতে এই ঘড়ি কবে লঞ্চ হবে ন্তা জানায়নি ভিনের কোম্পানিটি।

ট্যাগ: banglanewspaper শাওমি