banglanewspaper

রাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

সোমবার (১৬ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।   

মানববন্ধনে বক্তরা বলেন, গণতান্ত্রিক একটি দেশে আমাদের যেকোন যৌক্তিক দাবি নিয়ে কথা বলার অধিকার রয়েছে। ছাত্রলীগ তার ঐতিহ্যের জায়গা থেকে সরে যেয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা করছে। এসব হামলা দেশের গণতন্ত্রকে খর্ব করছে।

বক্তরা আরো বলেন, শিক্ষকের উপর যখন হামলা হয় তখন আমাদের বুঝে নিতে হবে সেই জাতির মেরুদন্ড ভেঙে গেছে। হামলার প্রতিবাদ করতে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা আবার হামলা ও মারধরের শিকার হচ্ছেন। এসব হামলার বিচার না হওয়ায় প্রতিনিয়ত এ ধরনের ঘটনা ঘটছে। এ সময় শিক্ষার্থীরা হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

ওই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিভাগের শিক্ষার্থী রাশেদ রিন্টু, গোলাম মোস্তফা, মোল্লা মোহাম্মদ সাঈদ, আহমেদ ফরিদ, জয়শ্রী রানি সরকার প্রমুখ। মানববন্ধনে বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত  রোববার ঢাবির কেন্দ্রীয় শহিদ মিনারে ঢবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক এবং শিক্ষার্থীদের উপর হামলা চালায় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

ট্যাগ: banglanewspaper রাবি ঢাবি