banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ‘হায়ারিং দ্যা ফিউচার’ শ্লোগান নিয়ে শুরু হয়েছে ‘ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ফেস্ট ২০১৮’। সোমবার শুরু হয়েছে এই ক্যারিয়ার ফেস্ট।

এই ক্লাবটি ২০০৯ সাল থেকে শিক্ষর্থীদের মধ্যে ক্যারিয়ার নিয়ে সচেতনতা গঠনে এবং চাকরি দাতাদের সাথে সেতুবন্ধন তৈরিতে কাজ করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম, মার্কেটিং বিভাগের অধ্যাপক এ বি এম শহিদুল ইসলাম, বাংলাদেশ স্টাটিজি বিভাগের সহকারী অধ্যাপক মো রাশেদুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমাস কবির, ইউথ প্রোগ্রামের যুগ্ম প্রোগ্রামের সমন্বয়কারী প্রথম আলোর মুনির হাসান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের সভাপতি মুহামমিনুল ইসলাম উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো.আখতারুজ্জামান বলেন, "বাংলাদেশকে একটি উন্নত দেশ এবং  দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।"

তিনি ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দক্ষ মানব সম্পদ দক্ষ বৃদ্ধির লক্ষে ইতোমধ্যেই ইনস্টিটিউশনাল কোয়ালিটি অটোরিয়েন্স সেল (আইকিউএসি) স্থাপন করেছেন।

তিনি স্নাতকদের পেশাদার দক্ষতা বিকাশের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করার প্রয়োজনের ওপর জোর দেন। তিনি দেশে চাকরির বাজার সম্প্রসারণের জন্য একাডেমী এবং প্রতিষ্ঠানের  মধ্যে সম্পর্ক তৈরির ওপর জোর দেন।

ক্যারিয়ার ফেস্টে মোট ৩২ টি বেসরকারি প্রতিষ্ঠান  এবং ১৬ টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় অংশ নেয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বিডিনিউজআওয়ার।

ট্যাগ: Banglanewspaper ঢাকা ইউনিভার্সিটি ক্যারিয়ার ফেস্ট