banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিনি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে মোবাইল ফোনে তাকে এই হুমকি দেয়া হয় বলে গোলাম রব্বানী নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন। 

তিনি জানান, দুপুর ১২টা ১১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. লিটন কুমার সাহার ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে তাকে ‘উৎখাত ও হত্যার’ হুমকি দেয়া হয়। যে নম্বর থেকে কল করা হয়েছিল সেটি বাংলাদেশের কোনো মোবাইল ফোন কোম্পানি বা ফিক্সড ফোনের নম্বর নয়। কলদাতার নম্বর হিসেবে বেশ কিছু শূন্য উঠে লিটন কুমারের ফোনে।

ড. লিটন কুমার সাহার মোবাইলে ০০০০০০০০০ এমন একটি নম্বর থেকে সেনাবাহিনীর সদর দপ্তরের বরাতে একটি পুরুষ কন্ঠ ওই অডিও বার্তা পাঠায়।

ঢাবির সহকারী প্রক্টর লিটন কুমার সাহা জানান, কল করেই অশ্লীল ভাষায় গালাগাল দেয়া হয় প্রক্টরের নামে। প্রক্টর কোথায় জিজ্ঞেস করে তাকে বলা হয়, ‘ওকে এই মুহূর্তে উৎখাত করা হবে বলে দাও, ঠিক আছে?’

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহসান শাহবাগ থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেন। জিডি নম্বর: ৯৭১।

প্রক্টর বলেন, ‘কে  বা কারা ফোন করেছে জানি না। এই বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যাতে বিষয়টি খতিয়ে দেখবে।’

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘বিকেল ৫টার দিকে প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী নিজে থানায় এসে জিডি করে গেছেন।’

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন এবং আন্দোলনকারী সংগঠনের নেতাকর্মীদের ছাত্রলীগের পিটুনির ঘটনায় বেশ কয়েকদিন ধরে উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়। 

ট্যাগ: bdnewshour24 ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবি