banglanewspaper

আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছেন ওয়ানডে ফরম্যাটে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। আগামী ২২ জুলাই শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। গত ২৭ জানুয়ারির পর এদিন প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবেন মাশরাফি বিন মুর্তজা।

প্রায় ছয় মাস পর তিনি মাঠে নামবেন। এর আগে ১৯ জুলাই কিংস্টনে টাইগাররা একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। মাশরাফি বিন মুর্তজা প্রস্তুতি ম্যাচে অংশ নিবেন। গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয় বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। ওই সিরিজে বাংলাদেশ রানার্স আপ হয়। তারপর ঘরোয়া ক্রিকেটে খেলা হলেও আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেয়া হয়নি মাশরাফি বিন মুর্তজার।

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে বাংলাদেশ। তারপর মার্চে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে রানার্স আপ হয় বাংলাদেশ। গত মাসে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। কিন্তু মাশরাফি বিন মুর্তজা এর একটিতেও ছিলেন না। কারণ, আন্তর্জাতিক ক্রিকেটে এখন তিনি শুধু ওয়ানডে ম্যাচ খেলেন।

ওয়েস্ট সফরে মাশরাফি বিন মুর্তজা যেতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে, সব শঙ্কা কাটিয়ে গত ১৬ জুলাই রাতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন মাশরাফি বিন মুর্তজা। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ইতোমধ্যে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জুলাই।

ট্যাগ: Banglanewspaper মাশরাফি