banglanewspaper

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘির নিমকুড়ি গ্রামের জামে মসজিদের নামে সাংসদের বরাদ্দ দেয়া একলাখ টাকার মধ্যে ৫০হাজার টাকা ভুয়া প্রকল্প কমিটির মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে রবিবার বর্তমান মসজিদ কমিটির মোতওয়াল্লী আব্দুর রহমান উপজেলা নির্বাহি অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ করেন। বিষয়টি নিয়ে ওই গ্রামের মুসল্লীদেন মাঝে চাপা উত্তেজনা বিরাজ করছে

অভিযোগে জানা যায়, সম্প্রতি বগুড়া-৩ আদমদীঘি-দুপচাঁচিয়া এলাকার সংসদ সদস্য এ্যাড. নুরুল ইসলাম তালুকদার উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের নিমকুড়ি গ্রামের জামে মসজিদ উন্নয়নকল্পে টিআর প্রকল্পের আওতায় এক লাখ টাকা বরাদ্দ দেন।

ওই গ্রামের বাসিন্দা আবু বক্কর সিদ্দীক, বেলাল হোসেন, তাহাজ্জত আলী, ফজলুর রহমান, আল আমিন নামের ব্যক্তিরা মসজিদের কমিটিকে বিষয়টি অবহিত না করে ওই মসজিদের নাম ব্যবহার করে গোপনে একটি প্রকল্প কমিটি গঠন করে আদমদীঘি উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসে জমা দেন। এরপর তারা প্রকল্পের বরাদ্দের মধ্যে প্রথম কিস্তির ৫০ হাজার টাকা উত্তোলন করে গোপন রাখেন। পরে বিষয়টি গ্রামে জানাজানি হলে মুসল্লীদের মাঝে চাপা উত্তেজনা দেখা দেয়।

মসজিদ কমিটি বর্তমান মোতওয়াল্লী ও সভাপতি আব্দুর রহমান জানান, মসজিদের নাম ব্যবহার করে টাকা উত্তোলন করা বিষয়টি মসজিদ কমিটির বা গ্রামের কাউকে জানানো হয়নি। মসজিদের নামে ভুয়া কমিটি দিয়ে যে টাকা উত্তোলন করা হয়েছে সেখানে আবু বক্কর সিদ্দীককে সভাপতি ও বেলাল হোসেনকে সাধারন সম্পাদক করা হয়েছে, অথচ তারা মসজিদ কমিটির কোন সদস্য নন।

এ বিষয়টি উপজেলা প্রকল্প কর্মকর্তাকে জানানো হয়েছে। গ্রামের ইউপি সদস্য ইদ্রিস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এটি অত্যন্ত দুঃখজনক, ধর্ম প্রতিষ্ঠানের উন্নয়নের নামে এভাবে অন্যায় কাজ করা যায় না। কুন্দগ্রাম ইউপি চেয়ারম্যান এস.এম বেলাল হোসেন ঘটনা নিশ্চিত করে জানান, ধর্মীয় প্রতিষ্টানের নামে জালিয়াতি করা সঠিক হয়নি। টাকা উত্তোলনকারিদের কাউকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান জানান, ‘বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ট্যাগ: Banglanewspaper আদমদীঘি ভুয়া কমিটি মসজিদের টাকা উত্তোলন