banglanewspaper

মো. সাব্বির আহমাদ আবীর, জাককানইবি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের বিভাগীয় প্রধান (অধ্যাপিকা) এবং উক্ত বিভাগের দুই শিক্ষিকাকে যৌন ইংঙ্গিতপূর্ন এবং অশালীন আচরণের অভিযোগে নাট্যকলা বিভাগের শিক্ষক রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত মঙ্গলবার (১৭জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক/সভাপতির কাছে এক অনুলিপি প্রদান করার মাধ্যমে লিখিত অভিযোগ করেন নাট্যকলা বিভাগের শিক্ষিকারা। ফলশ্রতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ বিক্ষুব্ধ হলে এক জরুরী পরিস্থিতির উদ্ভব হয়। 

এর প্রেক্ষিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ১১(১০) মোতাবেক প্রদত্ত ক্ষমতাবলে মামনীয় ভিসি কর্তৃক উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় পরবর্তী সিন্ডেকেটে সভার অনুমোদন সাপেক্ষে রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।তবে,  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ৪৩(৬) ধারা অনুযায়ী রুহুল আমিন আত্মপক্ষ সমর্থনের পূর্ণ সুযোগ এবং আইনগত উপায়ে প্রতিকার প্রতিবিধান চাইতে পারবেন।

এই বিষয়ে উচ্চ পর্যায়ে একটি তদন্ত কমিটিও গঠিত হয়েছে, তদন্ত কমিটির প্রতিবেদন, বিশ্ববিদ্যালয় আইন, সংবিধি ও রাষ্টীয় বিধি বিধানের আলোকে পরবর্তী ব্যবস্থা গৃহীত হবে। 

ট্যাগ: Banglanewspaper শিক্ষিকাকে হয়রানি জাককানইবির শিক্ষক