banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামানের (৭৩) জানাজা আজ (বৃহস্পতিবার) জোহর নামাজ বাদ নড়াইলের লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হবে।

এর আগে বুধবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঢাকায় ধানমন্ডি মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিএনপি নেতা খসরুজ্জামান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  

নড়াইল জেলা বিএনপির দফতর সম্পাদক ও সংগঠনের লোহাগড়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক টিপু সুলতান জানান, বর্ষিয়ান রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জামানের জানাজা আজ (বৃহস্পতিবার) জোহরের নামাজ বাদ প্রথমে লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এবং আসর নামাজ বাদ তার গ্রামের বাড়ি লোহাগড়ার জয়পুর ইউনিয়নের বাবরা গ্রামে অনুষ্ঠিত হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে খুলনার খালিশপুরে জানাজা অনুষ্ঠিত হয়েছে। গ্রামের বাড়িতে জানাজা শেষে খসরুজ্জামানকে বাবরা পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। বিএনপি নেতা টিপু সুলতান আরো জানান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ খসরুজ্জামান প্রায় ছয় মাস যাবত বিভিন্ন শারীরিক সমস্যায় ভূগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। 

এদিকে শরীফ খসরুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়েছেন-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলীয় নেতাকর্মীরা। এছাড়া মুক্তিযোদ্ধাসহ নড়াইলের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা শোক জানিয়েছেন।

বিভিন্ন সূত্রে জানা যায়, শরীফ খসরুজ্জামান নড়াইলে মুজিববাহিনীর কমান্ডার হিসেবে যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে যুক্ত থেকে ১৯৯১ এবং ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে দু’বার এমপি নির্বাচিত হন। পরবর্তীতে ২০০৭ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করেন শরীফ খসরুজ্জামান।

ট্যাগ: banglanewspaper নড়াইল বিএনপি